প্রতিমন্ত্রীর বরখাস্ত কর্মকর্তার কাছে নকল সিল

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

প্রতিমন্ত্রীর বরখাস্ত কর্মকর্তার কাছে নকল সিল

অনলাইন ডেস্ক : বরিশাল মেট্রেপলিটন কাউনিয়া পুলিশের হাতে আটক হওয়া পানিসম্পদ প্রতিমন্ত্রী কনের্ল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি’র সাবেক ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) হাদিস মীরের কাছ থেকে বিপুলসংখ্যক নকল সীলমোহর উদ্ধার করেছে পুলিশ।

বর্তমানে তিনি রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে রয়েছেন। সীলমোহর উদ্ধারসহ তার বিরুদ্ধে সব অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি পুলিশ।

হাদিস মীরকে বরিশাল থেকে ঢাকা নিয়ে যাওয়া ডিবি টিমের সদস্য এসআই আসিফ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গুরুতর নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে হাদিস মীরকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

এ দিকে ডিএমপির জয়েন্ট কমিশনার (ডিটেকটিভ ব্র্যাঞ্চ) মাহাবুব আলম সাংবাদিকদের জানান, হাদিস মীরের কাছ থেকে বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম এবং দফতরের প্রচুর সীল উদ্ধার করা হয়েছে। তার কাছে এ সব সীল থাকার কথা ছিল না।

কিভাবে তার কাছে এ সব সীলমোহর গেল, এগুলো দিয়ে সে কি করছিল তা জিজ্ঞাসাবাদ ও তদন্ত করে দেখা হচ্ছে। পরবর্তীকালে এই বিষয়ে বিস্তারিত বলা যাবে।

অপরদিকে হাদিস মীরের বিরুদ্ধে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা থাকাবস্থায় টিআর, কাবিখার টাকা আত্মসাৎ, নিজ গ্রামের বাডড় সাপানিয়ায় স্বামী-স্ত্রীকে মারধর করে উল্টো মামলা দিয়ে গ্রেফতার করিয়ে জেলে পাঠানোর অভিযোগ রয়েছে। এ ছাড়াও প্রতিমন্ত্রীর নাম ভাঙিয়ে প্রশাসনিক সুযোগ-সুবিধা নিয়েছেন বলে অভিযোগ উঠেছে হাদিস মীরের বিরুদ্ধে।

এ সব অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৬ জুন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয় হাদিস মীরকে। ওই দিন মন্ত্রণালয়ের কর্মকর্তা মোবাশ্বের-উল-ইসলাম স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। এ খবর গণমাধ্যমে প্রকাশের এক দিন পরই পুলিশের হাতে আটক হন হাদিস মীর।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ