প্রত্যেকের উচিৎ অসহায়দের পাশে দাঁড়ানো : শফিকুর রহমান চৌধুরী

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

প্রত্যেকের উচিৎ অসহায়দের পাশে দাঁড়ানো : শফিকুর রহমান চৌধুরী

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে আলহাজ্ব মো: সাহিদ উল্যা ও আফতেরা বিবি ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দারিদ্র শীতার্থ লোকজনদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

এ উপলেক্ষ সোমবার দুপুরে উপজেলার তাজপুর ইউনিয়নের সুরতপুর গ্রামের কে.জি.ডি.এস উচ্চ বিদ্যালয়ের মাঠে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন,যুদ্ধবিধস্থ দেশের মানুষের মৌলিক অধিকার বস্থবায়নের বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবুর রহমান যখন নিরলস প্রচেষ্টা করে যাচ্ছিলেন ঠিক তখনি পাকিস্থানীদের পেতআত্মারা নির্মম ভাবে তাকে হত্যা করেছিল। সেদিন বিদেশে থাকায় ভাগ্যক্রমে তার দুই তনয়া বেঁচে যাওয়ায় শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্থবায়িত হচ্ছে।

তিনি আরও বলেন, বাংলার সফল প্রধানমন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনার একান্ত প্রচেষ্ঠায় দেশের অসহায় গৃহহীন পরিবারের জন্য যে পরিকল্পনা গ্রহন করা হয়েছে বিশ্বের অনেক উন্নত দেশও তা করতে পারেনি। মুজীব শতবর্ষের উপহার হিসাবে সারা দেশের গৃহহীনদের পাকা ঘর তৈরী করে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্নের মাধ্যমে আর্ন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ মান আরও এক ধাপ এগিয়ে গেছে। অসহায়দের সাহায্যে এগিয়ে এলে ইহকাল ও পরকালে সঠিক মূল্যায়ন পাওয়া যায়। আলহাজ্ব সাহিদ ও আলহাজ্ব আফতেরা বিবি ফাউন্ডেশন অসহায় মানুষের কথা মনে করে শীতার্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন এটা প্রশংসনীয়। আমাদের প্রত্যেকের উচিৎ এভবে অসহায়দের পাশে দাঁড়ানো।

বিদ্যালয়ের সাবেক সভাপতি হাজী ময়না মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান,সহ-সভাপতি আব্দুল হামিদ,বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া,ইউপি চেয়ারম্যান এমরান রব্বানী,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক অরুনোদয় পাল ঝলক,সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, ফেরদৌস খান, লুৎফুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন, ক্বারি খছরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন ইউপি সদস্য আলী জাবেদ সুমন।

ট্রাস্টি পরিবারের সদস্য যুক্তরাজ্য প্রবাসী আলী হোসেন ও ধারাভার্ষকার জুয়েল আহমদ নূরের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সদস্য খালিক মিয়া,বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিলেট জেলা শাখার সাংগঠনিক কবিরুল ইসলাম কবির, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলাউদ্দিন,উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক জায়েদুল আম্বিয়া কার্জন,যুবলীগ নেতা মঈন উদ্দিন মোহন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, সমাজসেবী মন্নান মিয়াসহ আরও অনেকে।

শীতবস্ত্র বিতরনী কার্যক্রমের আয়োজনে ছিলেন,হাজী ময়না মিয়া, হাজী নূর মিয়া, মরহুম হাজী রইছ মিয়ার পরিবারবর্গ, মনসুর মিয়া, আলী আকবর,আলী আমজদ, আলী হোসেন, আলী আহমদ, মালিক মিয়া, সাদিক মিয়া, ইপু মিয়া, শাহীন মিয়া, সেজাদ মিয়া, আলী জাবেদ, হাফিজ রুমান মিয়া,মাহবুব মিয়া।

অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন, মাওলানা তাজউদ্দিন আহমদ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ