প্রথম বক্তব্যে প্রশংসায় ভাসছেন এমপি হাবিব (ভিডিও)

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

প্রথম বক্তব্যে প্রশংসায় ভাসছেন এমপি হাবিব (ভিডিও)

মোহাম্মদ নুরুল ইসলাম অতিথি প্রতিবেদক

সিলেটে ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব জাতীয় সংসদে প্রথম ভাষণেই সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন। প্রথম দিনের তার ভাষণে প্রশংসায় ভাসছেন তরুণ এই সংসদ সদস্য। সংসদে দাঁড়িয়ে তিনি নান্দনিক সিলেট ৩ গড়ার বেশ কয়েকটি দাবী জানিয়েছেন। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় সংসদে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই দাবী জানান।

 

 

সিলেট ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব সংসদে যোগ দিয়ে বৃহস্পতিবার শুভেচ্ছা বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, ১৫ই আগষ্ট ঘাতকের বুলেটে নিহত বঙ্গবন্ধুর পুত্র শেখ কামাল, শেখ জামাল ও ছোট্ট শিশু শেখ রাসেল সহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্য, এছাড়া শেখ ফজলুল হক মনি, আব্দুর রব শেরনিয়াবাতসহ ১৫ই আগষ্টে নিহত সকলকে স্মরণ করেন।

এছাড়া ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারের নির্মমভাবে নিহত জাতীয় চার নেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামান, মহান মুক্তিযুদ্ধে আত্মহুতি দেওয়া সকল শহীদ ও সম্ভ্রম হারানো সকল মা-বোন ও ১৯৫২ সালের শহীদ ভাষা সৈনিকদের স্মরণ করেন তিনি।

এসময় হাবিবুর রহমান হাবিব তার মা বাবাকে স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, আজ আমার মা-বাবা এই পৃথিবীতে নেই। ছোটবেলা যারা শিক্ষা দিয়েছিলেন মানুষের সেবা করার জন্য, আজ তারা বেঁচে থাকলে অনেক খুশি হতেন।

বক্তব্যে তিনি সিলেটের সূর্য সন্তান প্রয়াত জাতীয় নেতা আবদুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেনগুপ্ত, দেওয়ান ফরিদ গাজী, হুমায়ুন রশিদ চৌধুরী, শাহ এসএম কিবরিয়া, সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিবিদ, সিলেট জেলা পরিষদের সদ্য প্রয়াত অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান সহ সিলেটের প্রয়াত নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা জানান।

বক্তব্যে হাবিবুর রহমান হাবিব, সুরমা, কুশিয়ারা ও হাকালুকি বিধৌত ঊর্বর ভূমি বেষ্টিত সিলেট ৩ নির্বাচনী এলাকায় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ঠায় প্রায় ৩ হাজার ৯৮৬ কোটি টাকা বৈদেশিক ঋণসহ মোট ৫ হাজার ৪০৯ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সার কারখানা শাহ্জালাল সার কারখানা প্রকল্পটি বাস্তবায়িত করাসহ দেশের ৪র্থ সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হয়েছে বলে সংসদকে জানান। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তৈরিতে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে কাজে লাগানোর পাশাপাশি কর্মসংস্থান মূলক প্রকল্পকে অগ্রাধিকার প্রদান করার ব্যাপারে তিনি জোরালো ভূমিকা রাখতে চান।

তিনি সংসদে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়কে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে নামকরণের দাবী জানান। এই দাবীর স্বপক্ষে তিনিসহ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ডিও লেটার দিয়েছেন বলেও সংসদকে অবহিত করেন হাবিবুর রহমান হাবিব।

এসময় হাবিবুর রহমান হাবিব তার নির্বাচনী এলাকার জণগণসহ দলীয় নেতাকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তাছাড়া, বক্তব্যে তিনি বিশেষ করে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ সকল প্রবাসীদের ধন্যবাদ জানান।

এসময়, তিনি প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবী আদায়ের ব্যাপারে কথা বলেন এবং প্রবাসীদের জমি যাতে কেউ জবর-দখল করতে না পারে সে বিষয়ে আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ