প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় দক্ষতায় এগিয়ে যাচ্ছে প্রতিবন্ধীরা

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, মে ২৫, ২০২২

প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় দক্ষতায় এগিয়ে যাচ্ছে প্রতিবন্ধীরা

সিলনিউজ বিডি ডেস্ক :: বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতার কারণে বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) ব্যক্তিরা দক্ষতা দেখিয়ে এগিয়ে যাচ্ছেন। দেশের মোট জনসংখ্যার ১০ ভাগ প্রতিবন্ধী। তাদের শিক্ষা ও আবাসনের সমস্যা কমিয়ে আনা গেলে তারা আরও এগিয়ে যাবে।

বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর বিএম কলেজ রোডে বরিশাল বিভাগীয় সরকারী গ্রন্থাগার মিলনায়তনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যালয় আয়োজিত ‘তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা উন্নয়নে আইসিটি বিভাগ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।
কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ জসিমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান ডা. এম, আর তালুকদার মুজিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মোয়াজ্জেম হোসেন এবং রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার নুরুল আমিন।

মুক্ত আলোচনায় অংশ নেন সহকারী পুলিশ সুপার রাসেল আহমেদ ও সিরাজুম মুনির টিটু এবং দৃষ্টি প্রতিবন্ধী বদিউল আলম। সেমিনারে বরিশাল বিভাগের বিভিন্ন জেলার সরকারী-বেসরকারি কর্মকর্তা এবং প্রতিবন্ধী ও অভিভাবক সহ দেড় শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ