প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে কাজ করছেন : মস্তাক আহমদ পলাশ

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে কাজ করছেন : মস্তাক আহমদ পলাশ

নিজস্ব প্রতিবেদক ::
শারিরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে খেলাধুলার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং সিলেট জেলা ক্রিড়া সংস্থার সম্পাদক মস্তাক আহমদ পলাশ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেয়, কারণ এর মাধ্যমে আগামীর নাগরিকেরা যেন যোগ্য হয়ে গড়ে উঠতে পারে।
‘জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছিলেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট আয়োজন করতে পেরেছি। খেলাধুলার মধ্য দিয়ে দেশের মানুষ আরও সুনাগরিক হিসেবে গড়ে উঠুক, সেটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান।

’খেলাধুলা আমাদের বিশ^ পরিমন্ডলে অনেক পরিচিত করেছে। ক্রিকেটের মতো আমাদের ফুটবলেও মনযোগি হতে হবে। ফুটবলে এখনও আমরা পিছিয়ে আছি। তাই ফুটবলে এগিয়ে আসতে হবে। করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে আমাদের খেলাধুলা চালিয়ে যেতে হবে। খেলাধুলা শারিরিক ও মানসিকভাবে সুস্থ রাখতে অগ্রণী ভূমিকা পালন করে।
তিনি আরও বলেন, ক্রিড়া সেক্টরকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। তিনি নিজের সন্তানের মতো খোলায়াড়দের দেখেন। তারই অনুপ্রেরণায় আমাদের ক্রিড়া সেক্টর অনেক এগিয়ে গেছে। তিনি তৃনমূল পর্যায়ে খেলাধুলাকে ছড়িয়ে দিতে প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে সব উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করা হবে।

গতকাল বুধবার কানাইঘাট উপজেলার বাদশা বাজারে ভাই ভাই স্পোর্টিং ক্লাবের উদ্যোগে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দৈনিক সিলেটের দিনকালের সম্পাদক ও প্রকাশক মস্তাক আহমদ পলাশ।
সেমিফাইনাল খেলায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদ সদস্য হাজী আলমাস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাাদক ফখর উদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সেলিম চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি তোতা মিয়া, খেলোয়াড় কল্যাণ সভাপতি হবিবুল্লাহ, সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ, ছাত্রলীগ নেতা মুন্না আহমদ ও আশরাফ চৌধুরী প্রমুখ।

নির্ধারিত সময়ে কোনো ফলাফল না হওয়ায় খেলা গড়ায় ট্রাইবেকারে। ট্রাইবেকারে বিজয়ী হয়ে ফাইনালে চলে যায় সূর্য্য তরুণ ক্লাব।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ