প্রফেসর আবু বকর স্মরণে সিকৃবিতে শোকসভা

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

প্রফেসর আবু বকর স্মরণে সিকৃবিতে শোকসভা

অনলাইন ডেস্ক :: করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ আবু বকর সিদ্দিককে স্মরণ করেছেন সিকৃবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সোমবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদ ভবনে প্রয়াত প্রফেসর আবু বকর সিদ্দিকের জন্য শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শোক সভায় তাঁর দীর্ঘদিনের সহকর্মীরা শিক্ষকতা জীবনের নানান ঘটনা স্মৃতিচারণ করেন। অনেক শিক্ষক-কর্মকর্তা এসময় কান্নায় ভেঙ্গে পড়েন। প্রফেসর ড. এ. টি. এম. মাহবুব-ই-ইলাহীর সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. রোমেজা খানম, ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. এম রাশেদ হাসনাত, একই অনুষদের শিক্ষক প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, প্রফেসর ড. মোঃ ছিদ্দিকুল ইসলাম, প্রফেসর ড. মোঃ আবদুল বাসেত ও প্রফেসর ড. সুলতান আহমেদ।

এছাড়া বক্তব্য রাখেন প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, সহযোগী প্রফেসর ড. মোঃ নাজিম উদ্দিন, সহকারী প্রফেসর ডাঃ মোঃ কামরুল হাসান, সিনিয়র টেকনিক্যাল অফিসার মফিজুল হক, কর্মচারী মোঃ শরীফ মিয়া প্রমুখ। প্রয়াত প্রফেসর আবু বকরের মেয়ে তানজিদুল নাহার নাবিলা এবং তাঁর বড় ভাই মোঃ আবুল বাশার আকন্দও শোকসভায় অংশ নেন।

এর আগে সিকৃবি মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ হারুন-অর-রশীদ প্রফেসর আবু বকরের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর কোভিড-১৯ (করোনা) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ আবু বকর সিদ্দিক।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ