প্রস্তাবিত বাজেট যুগান্তকারী: ছাত্রলীগ

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

প্রস্তাবিত বাজেট যুগান্তকারী: ছাত্রলীগ

অনলাইন ডেস্ক :: ২০২০-২১ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে ‘যুগান্তকারী, সময়োপযোগী ও জনকল্যাণমুখী’ বলে বর্ণনা করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এমন বাজেটের জন্য আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে ছাত্রলীগ।

গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে প্রস্তাবিত বাজেট নিয়ে প্রতিক্রিয়া জানায় ছাত্রলীগ।

গতকাল বিকেলে জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের বাজেটের শিরোনাম ‘অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথপরিক্রমা’।

বাজেটের প্রশংসা করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

প্রস্তাবিত বাজেট সম্পর্কে ছাত্রলীগ বলেছে, এই বাজেটে করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্বাস্থ্য খাতকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া কৃষি, খাদ্য উৎপাদন ও ব্যবস্থাপনা, শিক্ষা, খাদ্যবান্ধব কর্মসূচি, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা সম্প্রসারণ, ক্ষতিগ্রস্ত শিল্প, কর্মসংস্থানসহ অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে।

ছাত্রলীগ মনে করে, এই বাজেট যুগান্তকারী, অভূতপূর্ব, সময়োপযোগী, জনকল্যাণমুখী, ব্যবসাবান্ধব ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূল বাজেট।

দেশের অর্থনীতিকে গতিশীল করতে প্রস্তাবিত বাজেটে সরকারের অর্জন ও উদ্ভূত বর্তমান পরিস্থিতির সমন্বয়ে টেকসই ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে উন্নয়নমূলক ও ব্যবসাবান্ধব সুপরিকল্পিত কর্মপন্থা ও ব্যবস্থাপনা কৌশল বাজেটে প্রস্তাব করা হয়েছে বলে মনে করে ছাত্রলীগ।

সংসদে আলোচনার পর ৩০ জুন ২০২০-২১ অর্থবছরের বাজেট পাস হওয়ার কথা। আগামী ১ জুলাই থেকে পাস হওয়া বাজেট কার্যকর হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ