প্রস্তাব পেয়ে আমি অবাক হয়েছিলাম: বাংলাদেশের নতুন কোচ

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

প্রস্তাব পেয়ে আমি অবাক হয়েছিলাম: বাংলাদেশের নতুন কোচ

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ দলের নতুন ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান টাইগারদের টেস্ট ক্রিকেট ভালো করার কৌশল বাতলে দিয়েছেন।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে ম্যাকমিলান বলেছেন, আমি বিশ্বাস করি, টেস্টে মানসম্পন্ন ব্যাটিংয়ের জন্য প্রয়োজন রক্ষণাত্মক হওয়া। এতে আপনি লম্বা সময় ধরে সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন। এটা করতে পারলে ব্যাটসম্যানরা বোলারদের মোকাবেলা করতে পারবে।

চলতি মাসেই হঠাৎ করেই বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সেচ্ছায় পদত্যাগ করেন নিল ম্যাকেঞ্জি। তার বিদায়ের কয়েক দিনের ব্যবধানে নতুন ব্যাটিং কোচ ম্যাকমিলানকে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টেস্ট ব্যাটিং নিয়ে সাকিব-তামিমদের সদ্য নিয়োগ পাওয়া কোচ বলেছেন, টেস্টে সফল হওয়ার মূলমন্ত্রই হলো সঠিক সময়ে সঠিক শট খেলা। ভুল শট এড়িয়ে চলা।

আগামী মাসে শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। লংকা সফরের জন্যই নিয়োগ দেয়া হয়েছে ম্যাকমিলানকে।

নতুন নিয়োগ পাওয়া এই কোচ বলেছেন, শ্রীলঙ্কা সফর ছাড়া আর কিছু নিয়ে আমি এখন ভাবছি না। খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। প্রধান কোচ অভিজ্ঞ রাসেল ডমিঙ্গো ও অন্যান্য কোচিং স্টাফের সঙ্গে কাজ করতেও উন্মুখ হয়ে আছি। দেখা যাক সফরটি কেমন যায়, বাকি পথ নিয়ে এর পরই আলোচনা হবে।

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব পাওয়া নিয়ে নিউজিল্যান্ডের সাবেক এ তারকা অলরাউন্ডার বলেছেন, প্রস্তাব পেয়ে আমি একটু অবাকই হয়েছিলাম। আমাকে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছি ভাবনার জন্য। এটা এমন কিছু যা আমি তখন প্রত্যাশাই করিনি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ