প্রহসনের রাস্তা সংস্কার নয় রাস্তার প্রকৃত সংস্কার চাই -সময়ের সাহসী সন্তান তাহের

প্রকাশিত: ৮:১৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

প্রহসনের রাস্তা সংস্কার নয় রাস্তার প্রকৃত সংস্কার চাই -সময়ের সাহসী সন্তান তাহের

আগামী ১লা ডিসেম্বর সিলেট মহানগরীর ছোট-বড় রাস্তা সংস্কারের দাবিতে
সিসিক ও সওজ বরাবরে স্মারকলিপি প্রদান
বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস) এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস)’র যৌথ আয়োজনে ২৭ নভেম্বর ২০২১ শনিবার সন্ধ্যা ৫.৩০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে সাংগঠনিক নিয়মিত সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট মহানগরীর ছোট-বড় রাস্তা সংস্কারের দাবিতে আগামী ১লা ডিসেম্বর বুধবার বেলা ১১টায় সিলেট সিটি কর্পোরেশন এবং সড়ক ও জনপদ বিভাগ বরাবরারে স্মারকলিপি প্রদানের সিদ্ধাান্ত গ্রহণ করা হয়। সংস্থাদ্বয় আয়োজিত গত ২৮অক্টোবরের সভায় ৩০ দিনের মধ্যে নগরীর প্রতিটি ভাঙ্গা রাস্তা সংস্কার করার জোর দাবি জানানোর পাশাপাশি নগর ভবন ও সওজ ঘেরাও কর্মসূচী পালনের উদ্যোগ গ্রহণ করা হয়। ঘেরাও কর্মসূচী পূর্বে স্মারকলিপি প্রদান, ভাঙ্গা রাস্তায় অবস্থান কর্মসূচী, ভাঙ্গা রাস্তা থেকে সিসিক ও সওজ অভিমুখে পদযাত্রা, নগর ভবন ও সওজ এর সম্মুখে অবস্থান কর্মসূচী পরবর্তী ঘেরাও কর্মসূচী ধারাবাহিকভাবে পালনের উদ্যোগ সাংগঠনিক নিয়মিত সভায় গ্রহণ করা হয়।
সংস্থাদ্বয়ের উপদেষ্টা যুক্তরাজ্য কমিউনিটি নেতা হাজী মোঃ রজব আলী দেওয়ানের সভাপতিত্বে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় সাংগঠনিক নিয়মিত সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাতীয় যুব দিবস ২০১১-এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মোঃ জিয়াউর রহমান, আলহাজ্ব মুখতার আহমেদ তালুকদার, হুমায়ুন রশিদ চৌধুরী, মোঃ রুয়েল আহমদ তুষার, মোঃ মাহবুব ইকবাল মুন্না, মোঃ শফিকুল ইসলাম, আলমগীর হোসাইন রিয়াদ, মোঃ রুবেল মিয়া, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ মোঃ রমজান আহমদ শাকিল, দিপক কুমার মোদক বিলু, পিযোষ মোদক ও আনোয়ার হোসেন।
সভায় বক্তরা বলেন, সিলেট মহানগরীর রাস্তায় যানবাহন নিয়ে চলাচল করা আমরা সাধারণ নাগরিকদের জন্য কঠিন হয়ে দাড়িয়েছে। কিছু এলাকার রাস্তা মেরামত করা হলে নগরীর অধিকাংশ রাস্তা ভাঙ্গা থাকার ফলে যানবাহন নিয়ে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। রাস্তা মেরামতের দায়িত্ব কার? এই বিষয় জানা আমাদের জন্য প্রয়োজন নহে। আমরা সিলেট মহাগরীর সর্বস্তরের সাধারণ জনগণ প্রবাসী অধ্যুষিত, দ্বিতীয় লন্ডন খ্যাত, বিভাগীয় পর্যটন নগরী সিলেট মহানগরের প্রতেকটি ছোট-বড় রাস্তা সংস্কারের মাধ্যমে ভাল রাস্তা হিসেবে দেখতে চাই। যে রাস্তায় সর্বস্তরের নাগরিকবৃন্দ যানবাহন ও পায়ে হেঁটে চলাচলে স্বাচ্ছন্দ্যবোধ করতে পারেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ