ফারমার্স ব্যাংকের রাশেদ চিশতীর জামিন স্থগিত

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

ফারমার্স ব্যাংকের রাশেদ চিশতীর জামিন স্থগিত

অনলাইন ডেস্ক :;

ফারমার্স ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে টাঙ্গাইলের মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।

দুদকের আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।

বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। তিনি বলেন, রাশেদুল হক চিশতীকে টাঙ্গাইলের মামলায় হাইকোর্টের দেয়া জামিন আগামী ৩০ জুন পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার জজ।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রাশেদুল হক চিশতীর পক্ষে ছিলেন এএম আমিন উদ্দিন।

এর আগে অর্থপাচার মামলায় টাঙ্গাইল বিশেষ জজ আদালত রাশেদুল হক চিশতীকে জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক। ১৬ জুন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ জামিন স্থগিত না করে নিয়মিত বেঞ্চে যেতে বলেছিলেন।

মামলার অভিযোগে জানা যায়, এসটুএস কর্পোরেশনের ঋণ হিসাব থেকে রাশেদুল হক চিশতির নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে-অর্ডার ইস্যু করে মানি লন্ডারিংয়ের মাধ্যমে স্থানান্তর, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করা হয়।

এ ঘটনায় দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল মডেল থানায় মামলা করে। মামলায় আসামি সংখ্যা চারজন। মামলাটি টাঙ্গাইল বিশেষ জজ আদালতে বিচারাধীন রয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ