ফারুকীর চলচ্চিত্রে এ আর রহমান

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

ফারুকীর চলচ্চিত্রে এ আর রহমান

বিনোদন ডেস্ক :: বিশ্ব নন্দিত সুরকার ও শিল্পী এ আর রহমানের সঙ্গে কাজ করার সুযোগ হচ্ছে দেশের গুনী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর। তার ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে সহ-প্রযোজক ও সুরকার হিসেবে যুক্ত হয়েছেন অস্কারজয়ী ভারতীয় এই সংগীত পরিচালক।

চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকমকে দেয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন এ আর রহমান।

তিনি বলেন, সময় সবর্দায় নতুন পৃথিবীর জন্ম দেয়। নতুন পৃথিবীতে নানা ধরনের চ্যালেঞ্জের সঙ্গে নতুন নতুন নতুন গল্পও উঠে আসে। নো ল্যান্ডস ম্যান তেমনই একটি গল্প।

আর ফারুকী বলেন, এই সিনেমার প্রকল্পে কাজ করা চ্যালেঞ্জিং ছিল। তবে তা পূর্ণ হয়েছে। এ আর রহমানের প্রতিভা নিঃসন্দেহে এই সিনেমাকে আরও সমৃদ্ধ করবে।
চলচ্চিত্রটি পৃথিবীতে চলমান অভিবাসন সঙ্কটের গল্পকে উপজীব্য করে নির্মাণ করা হচ্ছে। এতে দক্ষিণ এশিয়ার একজন কাজের সন্ধানে যুক্তরাষ্ট্রে গিয়ে অস্ট্রেলিয়ান এক নারীর সঙ্গে সাক্ষাতের পর জীবনে ঘটে যাওয়ার নানা ঘটনা তুলে আনা হয়েছে।

এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন বলিউডের অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন তাহসান খান; গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিশেল মেগান।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও অস্ট্রেলিয়ার সিডনিতে চলচ্চিত্রের আশিভাগেরও বেশি দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে।

ওয়াজউদ্দিন ছাড়াও ছবিটি প্রযোজনায় যুক্ত আছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, আমেরিকান প্রযোজক শ্রীহরি শাথে, নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ