ফিলিস্তিনি মুসলিমদের জন্য প্রার্থনায় প্রোটিয়া পেসার

প্রকাশিত: ২:২৭ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২১

ফিলিস্তিনি মুসলিমদের জন্য প্রার্থনায় প্রোটিয়া পেসার

স্পোর্টস ডেস্ক

পবিত্র রমজান মাসে ইসরাইলি দখলদার বাহিনীর হাতে নির্যাতিত হচ্ছে নিরপরাধ ফিলিস্তিনি জনগণ। এমনকি তাদের সালাত আদায় পর্যন্ত করতে দিচ্ছে না ইসরাইলি সেনারা।

গত সোমবার ভোরে পবিত্র আল-আকসা মসজিদে ঢুকে নামাজরত মুসল্লিদের ওপর তাণ্ডব চালায় ইসরাইল বাহিনী।
এর পর একই দিনে গাজার বেশ কয়েকটি স্থাপনায় বিমান হামলা চালিয়ে ভবন ধসিয়ে দেয় ইসরাইল।

ইসরাইলি সামরিক বাহিনীর বিমান হামলায় গাজায় অনন্ত ৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ছোড়া রকেটে ইসরাইলি সেনাসহ ৬ জন নিহত হয়েছে।

নিরপরাধ ফিলিস্তিনিদের হত্যা ও সেখানে ধ্বংসযজ্ঞ চালানো ইসরাইলিদের প্রতি নিন্দা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। দক্ষিণ আফ্রিকার পেসার খ্রিস্টান ধর্মাবলম্বীর। তবু তার হৃদয় কেঁপে উঠেছে।

ফিলিস্তিনি মুসলিম ভাইদের জন্য প্রার্থনা করছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ‘প্রে ফর প্যালেস্টাইন’ হ্যাশট্যাগ দিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানিয়েছেন তিনি।

 

এর আগে গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি হামলা থামাতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনসহ বিশ্ব নেতাদের ‘ক্ষমতার মধ্যে সবকিছু’ করার আহ্বান জানিয়েছেন লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ।

মঙ্গলবার দিবাগত রাতে এক টুইটার বার্তায় তিনি এ আহ্বান জানান।

টুইটে মিশরীয় ফুটবল আইকন লেখেন, ‘আমি বিগত ৪ বছর ধরে যে দেশে বসবাস করছি তার প্রধানমন্ত্রীসহ (বরিস জনসন) সকল বিশ্ব নেতাকে আহ্বান জানাচ্ছি, ফিলিস্তিনের নিরপরাধ মানুষ হত্যা ও তাদের ওপর সহিংসতা তাৎক্ষণিক বন্ধের জন্য আপনাদের ক্ষমতার মধ্যে যা করার সব করুন। যথেষ্ট হয়েছে, যথেষ্ট।’

মোহামেদ সালাহর মতো ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে টুইট করেছেন ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার রিয়াদ মাহরেজ।

সোমবার ভোরে আল-আকসায় নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি সেনাদের হামলার ঘটনায় ধিক্কার জানিয়েছেন তিনি।

আমাদের ফেইসবুক পেইজ