ফুটবলারদের মূল্য এক হাজার টাকা!

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

ফুটবলারদের মূল্য এক হাজার টাকা!

স্পোর্টস ডেস্ক :;
দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফুটবলারদের স্বার্থ সংরক্ষণে সর্বদা সচেষ্ট হওয়ার কথা তাদের।

গত বছর বিদেশ থেকে শিরোপা জিতে আসার পর অনেক প্রতিষ্ঠান মারিয়া মান্ডাদের শুধু ফুলেল শুভেচ্ছা জানানোয় অনেক সমালোচনা হয়েছিল।

এবার হাস্যকর ফান্ড নিয়ে ফুটবলারদের সহযোগিতা করতে এগিয়ে এসেছে আরকিউব ফাউন্ডেশন। ১০০ জন বয়সভিত্তিক ফুটবলারের (পুরুষ ৭০ ও নারী ৩০ জন) প্রত্যেককে মাত্র এক হাজার টাকা ও হ্যান্ড স্যানিটাইজার সহায়তা নিয়ে ফের সমালোচনায় পড়েছে বাফুফে।

রোববার বাফুফে ভবনে জনাকীর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে এই অর্থ তুলে দেয়া হয় ফুটবলারদের হাতে। অনুষ্ঠানে আরকিউব ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল করিম এবং বাফুফের সদস্য ও পাইওনিয়ার ফুটবল লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান অমিত খান শুভ্র উপস্থিত ছিলেন।

হাসানুজ্জামান খান বাবলু বলেন, করোনাভাইরাসের এই দুর্যোগে একজন মানুষের এক হাজার টাকা দিয়ে কী হয়। বয়সভিত্তিক ফুটবলারদের দাম কি মাত্র এক হাজার টাকা? যেটা কি না আবার উপহার নেয়া হয়েছে একটি ফাউন্ডেশন থেকে। কীভাবে এমন লজ্জাজনক ঘটনা ঘটাল বাফুফে। তাও আবার ফলাও করে প্রচার করেছে। এটা আমাদের ফুটবলের জন্য বড়ই লজ্জার।’

তিনি যোগ করেন, ‘আমি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখতে পেলাম, হাসান আল মামুন নামের এক ফুটবলার বিষ খেতে চেয়েছিল আর্থিক অনটন সইতে না পেরে। পরবর্তীতে সে অটোরিকশা চালিয়ে পরিবারের মুখে অন্ন দিচ্ছে। হাসান আল মামুনকে আমরা পাঁচ হাজার টাকা দিয়েছি। অথচ বাফুফের কোনো হেলদোল নেই। দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি ফুটবলারদের কোনো খোঁজ রাখছে না। সাবেক ফুটবলারদের সংগঠনও করোনাকালীন ২৫ জন কোচ ও ফুটবলারকে ১০ থেকে ২০ হাজার টাকা করে দিয়েছি। মারা যাওয়ার আগে সাবেক ফুটবলার মনুকে দেড় লাখ টাকা দিয়েছি আমরা। ফিফা থেকে করোনার জন্য কোটি কোটি টাকা পেয়েও মাত্র এক হাজার টাকা করে অন্যদের কাছ থেকে নিয়ে ফুটবলারদের দিতে হয় বাফুফেকে। এরচেয়ে লজ্জার আর কিছুই নেই আমাদের।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ