ফেঞ্চুগঞ্জ মুক্ত দিবসে যুদ্ধদিনের কথা শীর্ষক আলোচনা সভা

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

ফেঞ্চুগঞ্জ মুক্ত দিবসে যুদ্ধদিনের কথা শীর্ষক আলোচনা সভা

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি : ফেঞ্চুগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট কমিউনিটি নেতা বদরুল ইসলাম নিলু বলেছেন, যুদ্ধের সময় আমরা স্বাধীনতার জন্য কাজ করেছি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়। স্বাধীনতা বিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর জীবন দশায় বাকশাল যেভাবে কাজ করেছিল, বাকশাল কর্মসূচি কার্যকর হলে এই বাংলাদেশ সত্যিকারের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হয়ে যেত। তিনি আরো বলেন, ১৯৭১ সালের ১১ই ডিসেম্বর ফেঞ্চুগঞ্জ পাক হানাদার মুক্ত হয়েছিল। ফেঞ্চুগঞ্জের স্বাধীনতার জন্য কাজ করেছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আব্দুল লতিফ, আরফান আলী, ডা. মিনহাজ উদ্দিন, আফাজুল ইসলাম ফিরু সহ সকল সংগঠকদের প্রতি তিনি শ্রদ্ধা জানান।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে ফেঞ্চুগঞ্জ প্রেস ক্লাবে যুদ্ধদিনের কথা শীর্ষক আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে তিনি এ কথাগুলো বলেন। এতে সভাপতিত্ব করেন ফেঞ্চুগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, বিশিষ্ট লেখক ও গবেষক রিয়াজ উদ্দীন ইসকা।

প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মামুনুর রশীদের পরিচালনায় বক্তব্য রাখেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম মানিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, সাংবাদিক শাহ মুজিব রহমান জকন ও প্রেস ক্লাবের সহ সম্পাদক তাজুল ইসলাম বাবুল প্রমুখ।

উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আজমল হোসেন রইফ, বাচ্চু মিয়া, মোস্তাক আহমদ, পাখি মিয়া, সাজিদ আলী, কবি মফজ্জিল আলী, সমাজকর্মী কামাল আহমদ, এনায়েত হোসেন রুহেল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আব্দুল হাই নন্না, সাধারণ সম্পাদক সেলিম আহমদ জুবেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলী বাচ্চু সহ বিভিন্ন সামাজি, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ