ফ্রি চিকিৎসাসেবা পেয়ে আনন্দিত চিকনাগুলের শতাধিক লোক

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

ফ্রি চিকিৎসাসেবা পেয়ে আনন্দিত চিকনাগুলের শতাধিক লোক

‘বাবারে আমি খুব খুশী। আল্লাহ তায়ালায় আফনারার ভালা করউক্কা। সব সময় অলান গরিব হকলরে সেবা দেইন যেন। করোনার লাগি ডাক্তর হকলে রোগী দেখরানা। ই সময়ে ফ্রি মেডিকেল ক্যাম্প করায় আমরা অসহায় হকল অনেক লাভবান অইমু। চিকনাগুল এলাকার বয়োবৃদ্ধ আনোয়ার মিয়ার বক্তব্য এটি। শনিবার (২৭ মার্চ) শহরতলীর চিকনাগুল ইউনিয়নে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। এদিন শতাধিক রোগীকে সেবা প্রদান করা হয়। ফ্রি চিকিৎসা পেয়ে খুশী শতাধিক লোক।
‘অসহায়দের জন্য ভালবাসা’ এই শ্লোগানকে সামনে রেখে স্বাধীনতা দিবসের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে ইউরোপ-৯৩ এবং সোল-৯৩। চিকনাগুল ঘাটেরচটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে ছিল উৎসবের আমেজ। ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে সকাল থেকেই ছুটে আসেন লোকজন।

দীর্ঘদিন পর স্কুল খোলায় এবং ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্টিত হওয়ায় অনেক শিক্ষার্থী বিদ্যালয় দেখতে ছুটে আসে। চিকনাগুল এলাকার রুবিনা জানায়, মায়ের সঙ্গে স্কুল দেখতে এসেছি। দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকায় সেটি দেখা হয়নি। আর ঠিকমত লেখাপড়াও হচ্ছে না বলে জানায় রুবিনা। তার মা খুব অসুস্থ ফ্রি মেডিকেল হওয়ায় ডাক্তার দেখোনোর জন্য তাকে নিয়ে আসা হয়েছে বলেও জানায় রুবিনা।
১৯৯৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে গঠিত ফেইসবুক গ্রুপ ইউরোপ-৯৩ এবং সোল-৯৩। এসব গ্রুপ পেইজ থেকে বিভিণ্নভাবে সাধারন মানুষকে সহযোগিতা করে যাচ্ছেন ইউরোপ-৯৩ ও সোল-৯৩ বন্ধুরা। তাদের অর্থায়নে সিলেটের বিভিন্নস্থানে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেডিকেল ক্যাম্পের উদ্ধোধন করেন চিকনাগুল ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রশীদ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, ৯ নং চিকনাগুল ইউনিয়নের মেম্বার আহমদ হোসেন চৌধূরী, ঘাটেরচটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিমা বেগম, সোল-৯৩ চেয়ারম্যান ফয়সল আহমদ বাবলু, হেড অব এডমিন মুজাহিদ আহমদ, এডমিন আরিফ উদ্দিন, মডারেটর আলমগীর কবির মুন্না, হারুন অর রশীদ, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান প্রমুখ। ইউেিরাপ থেকে মেডিকেল ক্যাম্পের তত্ত্বাবধান করেন কামাল আহমদ সিদ্দিকী ও জিতেন খন্দকার।
দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন জালালাবাদ ক্যান্টনমেন্টের মেডিকেল অফিসার ডা. মো. জাকির হোসেন ও শহীদ শামসুদ্দিন সদর হাসপাতালের সহকারি সার্জন ডা. বিপাশা দে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ