বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিলেট চেম্বারের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২১

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিলেট চেম্বারের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

অনলাইন ডেস্ক :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় চেম্বার কনফারেন্স হলে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট চেম্বার অব কমার্সের উদ্যোগে আয়োজিত বৃত্তি প্রদান কর্মসূচী ব্যতিক্রমী এবং সুন্দর একটি উদ্যোগ। এই বৃত্তি প্রদানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখার পাশাপাশি সিলেটের গরীব মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ, উদ্দীপনা বৃদ্ধি পাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর পঞ্চান্ন বছরের জীবনের মধ্যে সাইত্রিশ বছর তাঁর রাজনৈতিক জীবন এবং এর মধ্যে তেরো বছর কেটেছে কারাগারে। সারা জীবন বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জাতির উন্নয়নে উৎসর্গ করে গেছেন। তিনি বুঝতে পেরেছিলেন শিক্ষার বিকাশ ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয়। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও শিক্ষা ভাবনা নিয়ে কাজ করে যাচ্ছেন। সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশের শিক্ষাখাতে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বর্তমানে ১ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত জানুয়ারি মাসের শুরুতেই শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে বর্তমান সরকার বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের পরিচালক ও বৃত্তি সাব কমিটির আহবায়ক মো. সাহিদুর রহমান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, তাহমিন আহমদ, পরিচালক মো. এমদাদ হোসেন, মো. আব্দুর রহমান (জামিল), ওয়াহিদুজ্জামান চৌধুরী রাজীব, মো. আমিনুজ্জামান জোয়াহির, খন্দকার ইসরার আহমদ রকী, শমশের জামাল, সাবেক সিনিয়র সহ সভাপতি শাহ আলম, সাবেক পরিচালক ও বৃত্তি সাব কমিটির যুগ্ম আহবায়ক এনামুল কুদ্দুছ চৌধুরী, সাবেক পরিচালক মো. বশিরুল হক, বৃত্তিপ্রাপ্ত ৬৫ জন এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ