বঙ্গবীরের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

বঙ্গবীরের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

অনলাইন ডেস্ক :: বঙ্গবীর জেনারেল মহম্মদ আতাউল গণি ওসমানীর ৩৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘ বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও বঙ্গবীর জেনারেল ওসমানী গ্লোবাল ফাউন্ডেশন-এর যৌথ উদ্যোগে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর উত্তর জেল রোডস্থ হোটেল ডালাস-এর সম্মেলন কক্ষে এক আলোচনাসভা ও দুআ মাহফিলের আয়োজন করা হয়।

উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব ও প্রধান সমন্বয়ক মুহাম্মদ ফয়জুর রাহমানের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।

আলোচনা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী।

আলোচনায় অংশ নেন দৈনিক ইত্তেফাক সিলেট ব্যুরো চিফ সাংবাদিক হুমায়ুন রশীদ চৌধুরী, উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, ওসমানী স্মৃতি সংসদ সিলেট-এর সহসভাপতি আমিরুল হোসেন চৌধুরী, জাতীয় পার্টি সিলেট মহানগর শাখার যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ আলী, বাংলাদেশ শিশু একাডেমির সাবেক জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহবুবুজ্জামান চৌধুরী, উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার ও পরিষদের ভাইস-চেয়ারম্যান মুক্তিযোদ্ধা,আইনজীবী মুজিবুর রহমান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত ও তরজমা পেশ করেন পরিষদের যুগ্ম সদস্য সচিব এডভোকেট আব্দুর রহমান চৌধুরী। আলোচনা অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন পরিষদের প্রধান সমন্বয়ক ও ফাউন্ডেশনের আহ্বায়ক মুহাম্মদ ফয়জুর রাহমান।

আলোচনা সভায় বক্তারা দেশ ও জাতির কল্যাণে বঙ্গবীর জেনারেল ওসমানীর অসামান্য অবদানের যথাযথ রাষ্ট্রীয় মূল্যায়ন এখন সময়ের অপরিহার্য দাবি। জাতীয় এ দাবি বাস্তবায়নে বাংলাদেশ সরকার তথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে দুআ মাহফিলে মুনাজাত পরিচালনা করেন জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা হাবিব আহমেদ শিহাব।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ