‘বন্ধু দোয়া করিস, আর হয়তো কথা বলতে পারব না’

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২০

‘বন্ধু দোয়া করিস, আর হয়তো কথা বলতে পারব না’

অনলাইন ডেস্ক :;

লাখো ভক্তকে কাঁদিয়ে চলেই গেলেন বাংলাসিনেমার প্লেব্যাক সম্রাট কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। সিঙ্গাপুরে টানা ৯ মাস চিকিৎসা নিয়ে দেশে ফিরলেও মরনব্যাধি ক্যানসার তাকে বাঁচতে দিল না। সোমবার (৬ জুলাই) সন্ধ্যা ৭টায় রাজশাহীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কিংবদন্তি এই শিল্পীর মৃত্যুতে শোকাচ্ছন্ন দেশের সংস্কৃতি অঙ্গন। সাধারণ মানুষের পাশাপাশি শোক প্রকাশ করছেন এন্ড্রু কিশোরের সহকর্মী, সতীর্থ আর বন্ধুরা। শিল্পীর ঘণিষ্ঠ বন্ধু ‘ইত্যাদি’ খ্যাত উপস্থাপক হানিফ সংকেত তার ফেসবুক পেইজে এন্ড্রু কিশোরকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

হানিফ সংকেতের স্ট্যাটাসটি নিচে তুলে ধরা হলো-

‘এন্ড্রু কিশোর আর নেই’, প্রিয় বন্ধুর মৃত্যু সংবাদটি নিজের হাতে এত তাড়াতাড়ি লিখতে হবে কখনো কল্পনাও করিনি। এই মুহূর্তে কানে বাজছে রাজশাহী থেকে বলা কিশোরের শেষ কথাগুলো, ‘দোয়া করিস বন্ধু, কষ্টটা যেনো কম হয়, আর হয়তো কথা বলতে পারব না’।

এর পরই খুব দ্রুত শরীর খারাপ হতে থাকে কিশোরের। আর আমারও যোগাযোগ বেড়ে যায় রাজশাহীতে তার পরিবারের সদস্যদের সঙ্গে। অবশেষে সবাইকে কাঁদিয়ে আজ সন্ধ্যায় এই পৃথিবী থেকে বিদায় নেয় এন্ড্রু কিশোর-বাংলা গানের ঐশ্বর্য, যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতিই ছিলো বেশি। যার মৃত্যুতে সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেলো। অনেক কষ্ট পেয়েছি বন্ধু, এতো তাড়াতাড়ি চলে যাবি ভাবিনি-কিশোরের আত্মার শান্তি কামনা করছি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ