বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্যসহ সবধরনের সহায়তা করবে সরকার-পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২২

বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্যসহ সবধরনের সহায়তা করবে সরকার-পরিবেশমন্ত্রী

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, সরকার বন্যাকবলিত মানুষের জন্য প্রয়োজনীয় সবকিছু করছে। বর্তমান সরকার বন্যাসহ যেকোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে এসেছিলেন এবং ঘোষণা করেছেন বন্যা কবলিত মানুষের জন্য যা যা প্রয়োজন সবকিছু তিনি করবেন। আর সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন আপনাদের পাশে আছে এবং থাকবে।

বুধবার (২২জুন) জুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন এবং অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা এবং উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান রিংকু রঞ্জন দাশসহ আওয়ামীলীগের নেতাকর্মী।

পরিবেশমন্ত্রী বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ তাই আমাদের এধরনের দুর্যোগের জন্য প্রস্তুত থাকতে হবে। মৌলভীবাজারে বন্যা আরো কয়েকদিন চলমান থাকতে পারে উল্লেখ করে মন্ত্রী বলেন, বেশি বন্যা হলে বিদ্যুৎ স্টেশন তলিয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। ফলে দিয়াশলাই, টর্চলাইট, মোমবাতিসহ প্রয়োজনীয় উপকরণ প্রস্তত রাখতে হবে। আত্মবিশ্বাস ও মনের জোর রাখতে হবে। যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ দলীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করতে হবে।

পরিবেশ মন্ত্রী জুড়ী উপজেলার বন্যাকবলিত ৮ শত ৫০ টি অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পানিবিশুদ্ধকরণ ট্যাবলেট সহ আনুষঙ্গিক জিনিষপত্র সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন। এর পূর্বে মন্ত্রী বড়লেখা পৌরসভা মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ