বলবয় থেকে অধিনায়ক বাবর

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

বলবয় থেকে অধিনায়ক বাবর

খেলা ডেস্ক :: প্রায় তিন মাইল রাস্তা হেঁটে আসতেন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। যদি একবার সামনে থেকে প্রিয় তারকাদের দর্শন মেলে, তা ভেবে! একসময় স্টেডিয়ামে বলবয় হিসেবেও থেকেছেন। সেই তিনিই এখন পাকিস্তানের অধিনায়ক।

বলা হচ্ছে– বাবর আজমের কথা। তার নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে পাক ব্রিগেড। এর আগে অনেকটা আবেগপ্রবণ তিনি। নেপথ্যে যুক্তিসঙ্গত কারণও আছে। এ গাদ্দাফি স্টেডিয়ামেই ডানহাতি ব্যাটিং মায়েস্ত্রোর প্রথম সব কিছু।

২০০৭ সালে এ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার টেস্ট খেলে পাকিস্তান। ওই ম্যাচে ‘বলবয়’ ছিলেন বাবর। তখন তার বয়স মাত্র ১২ বছর। স্মৃতিকাতর হয়ে তিনি বলেন, ইনজামাম-উল-হক, ইউনিস খান, মোহাম্মদ ইউসুফ, মিসবাহ-উল-হক, গ্রায়েম স্মিথ, জ্যাক ক্যালিসদের মতো তারকাদের দেখার জন্য তিন মাইল পথ হেঁটে এখানে চলে আসতাম। মনে হচ্ছে, যেন এই তো গতকালের কথা। গাদ্দাফি স্টেডিয়ামে কত স্মৃতি রয়েছে আমার। এটি পাকিস্তান হোম অব ক্রিকেট। এখানে খেলার আনন্দই আলাদা।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বাবরের। এর পর থেকে দেশের জার্সিতে একের পর এক দুরন্ত ইনিংস খেলছেন তিনি। অনেকে তাকে পাকিস্তানের বিরাট কোহলি বলে ডাকেন। যদিও তাতে আপত্তি রয়েছে তার। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় ব্যাটিং মাস্টারকে অনুসরণ করেন বলে স্বীকার করেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ