বহুরুপী লিটনকে বহিস্কারের দাবী আ.লীগ নেতাদের ( ভিডিও)

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

বহুরুপী লিটনকে বহিস্কারের দাবী আ.লীগ নেতাদের ( ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :: ৮ নভেম্বর সিলেট আসছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া” সংবাদ সম্মেলনে রবীন্দ্র স্মরণোৎসবের যুগ্ম আহবায়ক সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটনের এমন বক্তব্যে ফুঁসে উঠেছে সিলেটের আওয়ামী লীগ নেতাকর্মী!
তার এই বক্তব্য দৃষ্টতাপুর্ণ । এই বক্তব্যের মধ্য দিয়ে লিটন তার আদর্শের জানান দিলেন বলে নেতাকর্মীরা বলছেন । তিনবারের সফল প্রধানমন্ত্রী, জাতির জনকের কন্যা, বাংলার মানুষের আশা ভরসার কেন্দ্রস্থল জননেত্রী শেখ হাসিনার নাম লিটনের ভুলে যাওয়ার কথা নয় । উদ্দেশ্যপুর্ণভাবে লিটন জেনেই একাজটি করেছেন এমন অভিযোগ অনেক নেতার ।
লিটনের এই বক্তব্য গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক মাধ্যমেও ঝড় তুলেছে ।

দৈনিক সিলেটের দিনকাল ও সিল নিউজ বিডির বিশেষ সাক্ষাৎকার অনুষ্ঠানে আজ রয়েছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের শতবর্ষ পুর্তি অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত জরুরী সংবাদ সম্মেলনে জাসাসের সাবেক নেতা আমিনুল ইসলাম লিটন কর্তৃক জননেত্রী সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবর্তে দেশনেত্রী প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলায় তাৎক্ষনিক প্রতিবাদ কারী মহানগর আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী। উপস্থাপনায় : উজ্জ্বল চৌধুরীক্যামেরায় জুনেদ আহমদপরিকল্পনায় নাজমুল কবীর পাভেল ও নুরুল ইসলাম

Posted by Syl News BD on Monday, October 21, 2019

 

ফেসবুক ষ্ট্যাটাসে অনেকেই এই দৃষ্টতার জন্য লিটনকে গ্রেফতারের দাবী তুলেছেন । তারেক জিয়ার আশীর্বাদপুষ্ট আমিনুল ইসলাম লিটন কি করে রবীন্দ্র স্মরণোৎসবের যুগ্ম সদস্য সচিব হলো,তাও খতিয়ে দেখতে আইনশৃংখলা বাহিনীর প্রতিও জোর দাবী জানাচ্ছেন অনেকে ।

রবীন্দ্র স্মরণোৎসবের পূর্ণাঙ্গ আয়োজক কমিটি ঘোষনা ও আনুষাঙ্গিক বিষয় নিয়ে ২১ অক্টোবর উৎসব আয়োজনের আহবায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন । দুপুর ১ টায় নগরীর হাফিজ কমপ্লেক্সে অনুষ্টিত এ মতবিনিময় সভায় অনুষ্ঠানসুচী বলতে গিয়ে আমিনুল ইসলাম লিটন বলেন “৮ নভেম্বর সিলেট আসছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া”।

তার এই বক্তব্যে হাস্যরসের সৃষ্টি হয় । উপস্থিত অনেককে বলতে শোনা যায়, ধর্মের কল বাতাসে নড়ে । এক সাংবাদিক ব্যাঙ্গ করেও বলেন “লেবাস পাল্টালে স্বভাব তো আর পাল্টানো যায় না। যদিও ঘটনার তাৎক্ষনিক প্রতিবাদ জানিয়েছে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বিজিত চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ।

লিটনের বক্তব্য নিয়ে সাংবাদিকদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায় । উপস্থিত অনেক সংবাদকর্মী এ বক্তব্যেকে থলের বিড়াল বেরিয়ে পড়ার সাথেও তুলনা করেছেন। অনেকে বলেছেন এই হাইব্রিড আমদানীর কারনে আজকে এত বড় একটি আয়োজন প্রশ্নবিদ্ধ হলো।

উল্লেখ্য যে বিএনপির মতাদর্শে বিশ্বাসী,তারেক জিয়ার প্রিয়ভাজন, সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের বড় বড় জনসভা যিনি পরিচালনা করতেন-সিসিক মেয়র সাবেক অর্থমন্ত্রী এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জসিটভুক্ত আসামী আরিফুল হকের দোস্ত বহুল আলোচিত এই আমিনুল ইসলাম লিটন সিলেটের মানুষের কাছে বহুরূপী হিসেবে পরিচিত।

সিলেট মহনগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ফয়জুল আনোয়ার আলওর বলেন, আমরা চেয়েছিলাম একটি সার্বজনীন উৎসব হোক। শুরু থেকেই ভিন্নমতাবলম্বিদের ব্যাপারে আমাদের আপত্তি ছিলো । লিটনের এই বক্তব্যের পরে তাকে আর গুরুদায়িত্বে রাখার কোন সুযোগ নেই । তাকে কমিটি থেকে বাদ দেয়া হোক ।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বিজিত চৌধুরী বলেন, আমি তো অনুষ্ঠানস্থলেই প্রতিবাদ করেছি । তাকে বক্তব্য দিতে বারণ করেছি । সে যে বিএনপি মতাদর্শের মানুষ তা আজ স্পষ্ট হলো ।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেন,লিটনকে স্মরণোৎসব কমিটি থেকে বহিস্কার করা হোক । তার দৃষ্টতা পুর্ণ বক্তব্যের পর তাকে কমিটিতে রাখার কোন সুযোগ নেই ।

মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী প্রশ্ন করে বলেন, লিটনের দৃষ্টতাপুর্ণ বক্তব্যের পর এখনও তাকে বহিস্কার করা হয় নি-এটাই আশ্চর্যের বিষয়।
জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী মনে করেন এখানে আশ্চর্য হওয়ার কিছু নেই, সে যে আদর্শকে ধারন করে বক্তব্যে তার প্রতিফলন ঘটেছে । আশ্চর্য এখানে সে এখনও বহাল তবিয়তে দায়িত্ব পালন করছে !

মহানগর আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদ গোলাম সোবহান চৌধুরী দিপন এ ঘটনাকে স্লিপ অব টার্ন বললেও লিটনের মতাদর্শ নিয়ে তার প্রশ্ন আছে । এটা কোন স্বাভাবিক ভুল নয়-অতএব ভাববার বিষয় আছে

খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বললেন নাট্যকর্মী লিটন, আশফাক-বিজিতের প্রতিবাদ, নীরব আসাদ

Posted by Syl News BD on Monday, October 21, 2019

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ