বাংলাদেশকে হারিয়ে আনন্দ করা লজ্জার ব্যাপার: আমির সোহেল

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২০

বাংলাদেশকে হারিয়ে আনন্দ করা লজ্জার ব্যাপার: আমির সোহেল

স্পোর্টস ডেস্ক :

ইংল্যান্ড সফরে প্রথম টেস্টে লিড নিয়েও হেরে যায় পাকিস্তান। দ্বিতীয় টেস্ট ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। চলতি সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের করা ৫৮৩ রানের জবাবে আজহার আলীর সেঞ্চুরির পরও ফলোঅন এড়াতে পারেনি পাকিস্তান। অলআউট হয় ২৭৩ রানে।

ইংল্যান্ড সফরে আজহার আলীদের এমন বাজে পারফরম্যান্সে রীতিমতো হতাশ পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেল।

রোববার নিজের ইউটিউব চ্যানেলে আমির সোহেল বলেছেন, আপনাকে (মিসবাহ-উল-হক) যখন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে, পয়সা পাচ্ছেন কাজের জন্য, কাজের মাধ্যমেই আপনাকে প্রমাণ করতে হবে। দুর্ভাগ্যজনকভাবে দীর্ঘদিন ধরে পাকিস্তান দলের কোচিং স্টাফ হিসেবে যারা আছেন, তাদের দেখানোর মতো কিছুই নেই।

চলতি বছরের শুরুতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও দুই টেস্টের প্রথমটিতে জয় পায় পাকিস্তান। দ্বিতীয় টেস্ট ম্যাচটি করোনার কারণে পিছিয়ে যায়।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় প্রসঙ্গ টেনে আমির সোহেল বলেছেন, বাংলাদেশ বা ছোট দলগুলোর বিপক্ষে জিতে (অবশ্য বাংলাদেশকে এখন আর ছোট দল বলা যায় না, ভালো হয়ে গেছে) আনন্দে মাতলে তা লজ্জার ব্যাপার। সবাইকে নিজের দায়িত্ব পালন করতে হবে। আমাদের ক্রিকেট এগোচ্ছেই না। এক পা এগোলে ছয় পা পিছিয়ে যায়।

তরুণ পেসার নাসিম শাহর বোলিং অ্যাকশনের সমস্যা, মোহাম্মদ আব্বাসের সীমাবদ্ধতা, শাহিন শাহ আফ্রিদি ও ইয়াসির শাহর ঘাটতির কথা তুলে ধরেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান।

তিনি বলেছেন, এসব দেখার দায়িত্ব কার? এই কোচদের কেন রাখা হয়েছে? আনন্দ ভ্রমণের জন্য পাঠানো হয়েছে তাদের! আনন্দ ভ্রমণের জন্য হলে তাদের বিশ্ব ভ্রমণে পাঠিয়ে দেয়া হোক। আপনারা বিশ্ব ভ্রমণে যান, ক্রিকেটাররা নিজেদের কাজ করুক।

আমির সোহেল আরও বলেছেন, মিসবাহকে বুঝতে হবে, সে কেন এখানে আছে। যদি ক্রিকেটারদের সাহায্য করতে না পারে, কোনো ব্যাটসম্যান যদি বারবার একইভাবে আউট হয়, তাহলে ক্রিকেটার-কোচ সবার জন্যই সতর্ক সঙ্কেত বাজতে শুরু করে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ