বাংলাদেশিদের ফেরত না পাঠাতে সংযুক্ত আরব আমিরাতকে অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

বাংলাদেশিদের ফেরত না পাঠাতে সংযুক্ত আরব আমিরাতকে অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক :; করোনা মহামারির কারণে বাংলাদেশি শ্রমিকরা যেন চাকরিচ্যুত হয়ে দেশে ফেরত না আসেন, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংযুক্ত আরব আমিরাতকে অনুরোধ করলেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

বুধবার (১০ জুন) সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আহমেদ আল সায়েঘের সঙ্গে ফোনে আলাপকালে এই অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন উল্লেখ করে ড. মোমেন বলেন, ‘কেউ চাকরিচ্যুত হলেও যেন কমপক্ষে ছয় মাসের সমপরিমাণ বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা পান।’

ড. মোমেন বাংলাদেশ থেকে সবজি এবং হালাল চিকেন ও গরুর মাংস আমদানি করার জন্য সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন।

এছাড়া সে দেশের কৃষির উন্নয়নে বাংলাদেশের কৃষি শ্রমিকদের কাজে লাগাতে পারবে বলেও পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন। সংযুক্ত আরব আমিরাতকে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র উল্লেখ করে ড. মোমেন সে দেশের উন্নয়নে আহমেদ আল সায়েঘের বাবার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন।

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের পারস্পরিক অংশীদারিত্ব ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী উল্লেখ করেন। ওআইসি সভাপতি হিসেবে সংযুক্ত আরব আমিরাত এ সংস্থার ব্যবস্থাপনা, জনবল, আর্থিক কাঠামোসহ বিভিন্ন ক্ষেত্রে সংস্কারের বিষয়ে বাংলাদেশের সমর্থন কামনা করেন আহমেদ আল সায়েঘ।

এ সময় করোনা মোকাবিলায় বাংলাদেশে মাস্ক, স্যানিটাইজারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী পাঠানোর জন্য সংযুক্ত আরব আমিরাতকে ধন্যবাদ জানান ড. মোমেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ