বাংলাদেশের সাথে সম্পর্ক আরো শক্তিশালী করতে সিঙ্গাপুর প্রস্তুত

প্রকাশিত: ১:২০ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২১

বাংলাদেশের সাথে সম্পর্ক আরো শক্তিশালী করতে সিঙ্গাপুর প্রস্তুত

সিল নিউজ ডেস্ক :: বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে অভিনন্দন জানিয়েছে সিঙ্গাপুর কনসুল উইলিয়াম চিপ। আজ ২০ জানুুুুয়ারী রবিবার সকাল ১১ ঘটিকায় সিঙ্গাপুর কনসুল পররাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানান ও বাংলাদেশের সাথে সিঙ্গাপুরের সম্পর্ক আরো শক্তিশালী করতে প্রস্তুত রয়েছে বলেও জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নতুন সরকারকে আরও শক্তিশালী করার জন্য সিঙ্গাপুরে সরকার দৃঢ়সংকল্পবদ্ধ বলে তিনি উল্লেখ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমিন অসাধারণ অর্থনৈতিক সাফল্যের জন্য সিঙ্গাপুর ও তার গতিশীল ব্যক্তিদের প্রশংসা করেন।

বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় বাণিজ্য সম্পর্কের কথা উল্লেখ করে ড. মোমেন তাঁকে বৃহত্তর দ্বিপাক্ষিক বাণিজ্য ঘাটতি হ্রাস করার উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।বাংলাদেশে সিঙ্গাপুরের কনসুল এই বিষয়ে পদক্ষেপটি যথাযথ গ্রহণের আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে দক্ষ জনশক্তি রপ্তানি বৃদ্ধির উপর জোর দেন। রোহিঙ্গা সংকটের প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী মানবিক সহায়তা নিয়ে বাংলাদেশের পাশে দাড়িয়েছে সিঙ্গাপুরকে ধন্যবাদ জানান এবং এই সংকট সমাধানে সিঙ্গাপুরে অব্যাহত সহযোগিতার আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী আরও উল্লেখ করেছেন যে বাংলাদেশ সরকার এখন “গোল্ডেন বাংলা” দৃষ্টিভঙ্গি উপলব্ধি করতে কাজ করছে এবং বাংলাদেশের উন্নয়নে সিঙ্গাপুরে সমর্থন চেয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ