বাংলাদেশে সহিংসতা ও হামলার ঘটনায় মিশিগানে মানববন্ধন ও প্রতিবাদ সভা

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১

বাংলাদেশে সহিংসতা ও হামলার ঘটনায় মিশিগানে মানববন্ধন ও প্রতিবাদ সভা

আশিক রহমান, মিশিগান (যুক্তরাষ্ট্র) :: সম্প্রতি বাংলাদেশে হিন্দু ধর্মাম্বলীর দূর্গা পুজার সময়ে ঘটে যাওয়া সহিংসতা ও হামলার প্রতিবাদে মিশিগান মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের ব্যানারে স্থানীয় সময় দুপুর ১টায় বাংলা টাউন খ্যাত হ্যামট্রামেক সিটির কনান্ট রোডে (বাংলাদেশ এভিনিউ) স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় মিশিগান মহানগর আওয়ামীলীগের সভাপতি আব্দুস শাকুর খান মাখনের সভাপতিত্বে ও মিশিগান স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদের পরিচালনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে যারা হিন্দু সম্প্রদায়ের দূর্গা পূজায় সহিংসতা ও হামলা চালিয়েছে তাঁরা বাংলাদেশের শান্তিপ্রিয় মানুষের মধ্যে বিভেদ সৃষ্টির লক্ষ্যে কাজ করছে। বিগত সময়েও দেশে একই ধরণের ঘটনা ঘটেছিল। আমরা মনে করি, জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষের মধ্যে সহমর্মিতা, ভাতৃত্ববোধ ও পারস্পরিক সহনশীল সম্পর্ক অটুট রেখে বাংলাদেশে এগিয়ে যাবে। মুজিব আদর্শে বিশ্বাসী সবাইকে এদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দেশে বসবাসরত প্রগতীশীল সবার প্রতি অনুরোধ করেন এবং প্রত্যেক ধর্মের মানুষের নিজ নিজ ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে নিশ্চয়তা প্রদান করাসহ দেশের সাম্প্রদায়িক চেতনাকে যারা ভুলন্ঠিত করার চেষ্টা করছে তাদেরকে খুঁজে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।

মানববন্ধনে উপস্থিত থেকে প্রতিবাদ সভায় বক্তব্য দেন, মিশিগান মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোতালিব, মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মো.জাহেদ মাহমুদ আজিজ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক রুম্মান আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, মিশিগান স্টেট স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মো.ইজাজুল হোসেইন, মিশিগান স্টেট ছাত্রলীগের আহবায়ক খাজা আফজাল হোসেন,যুবলীগ নেতা আব্দুর রহমান রাজ,সেবুল আহমদ,পংকজ দাশ,নিপেশ সুত্রধর,সৌরভ চৌধুরী ও পিয়াংকা চৌধুরী প্রমুখ।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা স:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ