বাংলায় স্ট্যাটাস দিলেন বার্নি স্যান্ডার্স

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

বাংলায় স্ট্যাটাস দিলেন বার্নি স্যান্ডার্স

সিল-নিউজ বিডি-ডেস্ক :: সিনেটর ও ডেমোক্র্যাট রাজনীতিবিদ বার্নি স্যান্ডার্স যুক্তরাষ্ট্রে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে দলের মনোনয়ন পেতে প্রচার শুরু করেছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রত্যাশী এ নেতা তার ভেরিফাইড ফেসবুজ পেজে বাংলায় একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন, ‘স্বাস্থ্যসেবা একটি মানবাধিকার’।

বুধবার (১৫ জানুয়ারি) দেওয়া বার্নি স্যান্ডার্সের এই পোস্টে ৬ ঘণ্টায় ১০ হাজার লাইক ও ৪০০ কমেন্ট পড়েছে। আর বাংলা লেখা পোস্টটি শেয়ার করেছেন সাড়ে ৯০০ জন।

এই পোস্টে তার প্রশংসা করছেন অনেকে। সবচেয়ে বেশি মন্তব্য ও প্রশংসা বার্নি পাচ্ছেন বাঙালিদের পক্ষ থেকে।

শারমিন সিমি নামের একজন লিখেছেন, শিক্ষা, স্বাস্থ্যসেবা, নিরাপত্তা সব বিশ্বের সর্বজনীন অধিকার। সবুজ অর্থনীতির জন্য এগিয়ে যান বার্নি। বাংলাদেশের পক্ষ থেকে ভালোবাসা।

সুমাইয়া হাসান লিখেছেন, বার্নি আপনি কি শিকাগোতে বাংলা ভাষা ও সংস্কৃতি কোনো শিক্ষা প্রতিষ্ঠান খুলতে আমাদের সহায়তা করবেন। নিউ ইয়র্কের মতো বাংলাদেশি রেস্তোরাঁ খুলতেও সহায়তা করবেন কি?

মহসিন মনসুর নামে একজন লিখেছেন, ‘ধন্যবাদ। বার্নিকে রাষ্ট্রপতি হিসেবে দেখতে চাই।’

অর্ণব ভট্টাচার্য্য লিখেছেন, সংগ্রামী অভিনন্দন! লাল সালাম।

ফয়সাল তানিম নামের একজন লিখেছেন, ‘২০২০–এর জন্য বার্নি!’

পলাশ সাহু নামে একজন লিখেছেন, ‘আপনার এই কথায় সহমত পোষণ করি। আগামী মার্কিন নির্বাচনের জন্য শুভকামনা রইল।’ ইতি, একজন ভারতীয় বাঙালি।

বার্নি স্যান্ডার্স শিকাগো বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন এবং ১৯৬০ ও ১৯৭০–এর দশকে যুদ্ধবিরোধী এবং নাগরিক অধিকারের জন্য হওয়া আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৯০ সালে ৪০ বছরের মধ্যে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মার্কিন প্রতিনিধি সভার একজন প্রতিনিধি নির্বাচিত হন স্যান্ডার্স।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ