বাদ পড়ছেন আজহার, পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক হচ্ছেন রিজওয়ান!

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

বাদ পড়ছেন আজহার, পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক হচ্ছেন রিজওয়ান!

স্পোর্টস ডেস্ক

অস্থির পরিস্থিতি বিরাজ করছে পাকিস্তান ক্রিকেটে।

গত সপ্তাহে পাকিস্তান দলের প্রধান নির্বাচকের পদ ছাড়তে হয়েছে মিসবাহ-উল হককে। গত ১৬ অক্টোবর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে দেশটির গণমাধ্যম জিও সুপার টিভি জানিয়েছিল, জাতীয় দলের টেস্ট অধিনায়কের পদটিতেও পরিবর্তন আসতে পারে। আসন্ন নিউজিল্যান্ড সফরের আগেই টেস্ট অধিনায়ক হতে বাদ পড়ছেন আজহার আলি।

ওই কর্মকর্তার সেই তথ্যই সত্য হতে যাচ্ছে। মাত্র এক বছর অধিনায়কত্ব করেই দায়িত্ব হারাতে চলেছেন আজহার আলি। তার জায়গায় টেস্ট ক্রিকেটে পাকিস্তানের নতুন অধিনায়ক হতে চলেছেন ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

যদিও পিসিবি অফিসিয়াল থেকে বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি। তবে আজহার আলি যে আর টেস্ট অধিনায়ক থাকছেন না, তা পুরোপুরি নিশ্চিত বলা চলে।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, আগামী ১০ দিনের মধ্যে আজহার আলির সঙ্গে সাক্ষাতে বসবে পিসিবি। সেখানে সবরকম আনুষ্ঠানিকতা শেষ করে নতুন অধিনায়কের নাম ঘোষণা দেয়া হবে। আর সেই নামটি মোহাম্মদ রিজওয়ান হওয়ার সম্ভাবনাই বেশি।

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে রিজওয়ানের অধীনেই খেলবে পাকিস্তান দল।

পাকিস্তানের দৈনিক ডেইলি জং ও জিও সুপার টিভি সূত্রের খবর, টেস্ট অধিনায়ক আজহার আলির নেতৃত্ব নিয়ে খুব একটা খুশি নয় পিসিবি। শুধু অধিনায়কত্ব নিয়ে নয়, আজহার আলির ব্যক্তিগত পারফরম্যান্স নিয়েও প্রশ্ন রয়েছে। গত ৫ আগস্ট ইংল্যান্ড সফরে শুরুতে ব্যর্থ হন আজহার। তার ব্যাটে রান না ওঠায় সমর্থক ও দেশটির সাবেক তারকা ক্রিকেটাররা তীব্র সমালোচনায় বিদ্ধ করেন আজহারকে।

এদিকে চমৎকার ফর্মে আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান। অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে ফিরে ব্রিজবেনে প্রথম ইনিংসেই ৯৫ রান করে সবার নজর কাড়েন। সর্বশেষ সফরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ সেরা খেলোয়াড় হয়েছেন। তিন টেস্টের সিরিজে দুটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন।

অধিনায়কত্বেও চমৎকার পারফরম্যান্স দেখিয়েছেন সম্প্রতি। ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে তার নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছে খাইবারপাখতুন, যে কারণে রিজওয়ান যে ভালো অধিনায়ক তা আর বলার অপেক্ষা রাখে না।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

আমাদের ফেইসবুক পেইজ