বালাগঞ্জে সূচনা প্রকল্পের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

বালাগঞ্জে সূচনা প্রকল্পের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

ওসমানীনগর প্রতিনিধি :: কৃষকদের শাক সবজী উৎপাদনে উৎসাহ ও প্রদর্শনী নিয়ে সিলেটের বালাগঞ্জে অনুষ্ঠিত হয়েছে কৃষক মাঠ দিবস।

‘সূচনা বাংলাদেশের অপুষ্টির চক্র প্রতিরোধে একটি প্রয়াস’ স্লোগানকে সামনে নিয়ে উন্নত জাতের শাক সবজী চাষ ও জলবায়ু সহিষ্ণ পদ্ধুতির উপর এই কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়। বুধবার আরডিআরএস বাংলাদেশ সূচনা কর্মসূচীর উদ্যোগে বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের চর আলাপুর গ্রামের সফল কৃষাণী ভিএমএফ বিউটি বেগমের বাড়ীতে কৃষক মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আরডিআরএস বাংলাদেশ সূচনা প্রকল্প সমন্বনয়কারী মো:ফরাজদুক ভূঞা।

সূচনা প্রকল্পের ওসমানীনগর উপজেলা সম্বনয়কারী মোঃ মিজানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আরডিআরএস বাংলাদেশ সূচনা সহকারী প্রকল্প সম্বনয়কারী মোঃ আবু রায়হান। উপ-সহকারী কৃষি কর্মকর্তা রিয়াজ আহমদ, ইউপি সদস্য শাহেনা বেগম, জেন্ডার স্পেশালিস্ট (এইচ কে আই) ইলেন বিশ্বাস। বক্তব্য রাখেন, টেকনিকেল অফিসার (এইচ কে আই) রফিকুল ইসলাম, সাবিহা নাজমিন, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার নজরুল ইসলাম, টেকনিকেল স্পেশালিস্ট (আইডিই)শাহিনুর হাসান, মনিটরিং অফিসার নোমান মিয়া, পি এস আই এসও শফিকুল ইসলাম, নিতাই চাঁদ বর্মণ ও ইউনিয়ন সম্বনয়কারী আসলাম উদ্দিন। এসময় বক্তারা বলেন, সূচনা প্রকল্পের মাধ্যমে অনেকেই বীজ থেকে ফসল উৎপাদন করে স্বাবলম্বী হয়েছেন এবং হচ্ছেন। বাড়ির আঙ্গিনায় একটু পরিতাক্ত জায়গায় সবজী চাষ করে নিজেদের পরিবারের চাহিদা পুরন হবে। দেশী বিদেশেী জাতের নানা রখম শাকসবজী আছে যা ভিটামিনের চাহিদা পুরণ করতে সক্ষম আপনারা সেইসকল শাক সবজী চাষ করে বানিহ্যিকভাবেও লাভবান হতে পারেন। সর্বপরি নিজ নিজ উদ্যোগে সবাইকে বাড়ির আঙ্গিনায় বা বসত বাড়ির ফাঁকা জায়গায় উন্নত জাতের শাক সবজী চাষ করার জন্য উপস্থিত সকল কৃষক-কৃষাণীদের প্রতি আহব্বান জানান বক্তারা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ