বাড়ছে শীত বাড়ছে গরম কাপড়ের চাহিদা

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

বাড়ছে শীত বাড়ছে গরম কাপড়ের চাহিদা

 

অনলাইন ডেস্ক

শ্যামল সিলেট ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রায় এক সপ্তাহ ধরে শীতের প্রভাব পড়েছে। প্রতিদিন বেড়েই চলছে শীতের মাত্রা। শীত থেকে নিজেকে রক্ষা করতে মানুষ গরম কাপড় ব্যবহার শুরু করেছেন। কেউ পুরনো এবং কেউ নতুন গরম কাপড় সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েছেন।

শীতের আগমনে মৌসুমী শীত মোকাবেলায় গরম কাপড় দোকানে তুলতে শুরু করেছেন কাপড় ব্যবসায়ীরা। এর মধ্যে ধনী ও প্রবাসী পরিবারের মানুষ জগন্নাথপুর সদর বাজারের বড় বড় নামীদামী কাপড়ের দোকানে গিয়ে তাদের পছন্দের গরম কাপড় কিনতে শুরু করেছেন।
আবার তাদের মধ্যে অনেক পরিবার সিলেট, ঢাকাসহ দেশের নামীদামী শপিংমল ও বিদেশ থেকে উন্নতমানের গরম কাপড় সংগ্রহ করছেন। আর মধ্যবিত্ত ও গরীব পরিবারের মানুষ তাদের সাধ্যমতো গরম কাপড় সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েছেন।

২৬ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় দেখা যায়, জগন্নাথপুর সদর বাজারের টিএন্ডটি রোডে থাকা কয়েকটি ফুটপাতের কাপড়ের দোকানে কমদামে পুরনো গরম কাপড় কিনতে ক্রেতারা ভীড় করছেন। চলছে কাপড় পছন্দের প্রতিযোগিতা।

একের পর এক কাপড় গায়ে পরিধান করে পছন্দ করছেন ক্রেতারা। কাপড় পছন্দ হলে ক্রেতা ও ব্যবসায়ীদের মধ্যে শুরু হয় দামদর কষাকষি। খেটে খাওয়া সাধারণ মানুষ এসব কমদামের কাপড় দিয়ে শীত মৌসুম পার করতে চাইছেন। এমন অভিমত ক্রেতা সাধারণের।

ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে, ছোট-বড় সব বয়সী মানুষের জন্য জ্যাকেট, সুয়েটার, কটি, স্যুট, কোট সহ সব ধরণের গরম কাপড়। সেই সাথে চলছে লেপ-তোষক সংগ্রহ। তাই ক্রেতাদের চাহিদা পুরণে ব্যবসায়ীরা নতুন ও পুরাতন গরম কাপড় আমদানী করছেন। লেপ-তোষক বানাতে রীতিমতো ব্যস্ত সময় পার করছেন দোকানীরা। এসব গরম কাপড়ের সাথে বেড়েছে সু-জুতা ও মুজার কদর।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ