বিএনসিসির ক্যাডেট আন্ডার অফিসার (সিইও) পদবী পেলেন শাবিপ্রবির নিলয় কান্তি

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

বিএনসিসির ক্যাডেট আন্ডার অফিসার (সিইও) পদবী পেলেন শাবিপ্রবির নিলয় কান্তি

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের সার্জেন্ট নিলয় কান্তি দাস ক্যাডেট আন্ডার অফিসার পদ লাভ করেছেন।

রবিবার (২৮মার্চ) কুমিল্লা সেনানিবাসে অনুষ্ঠিত লিখিত, ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষার পর র‌্যাংক তাকে ব্যাজ পরিয়ে দেন ময়নামতি রেজিমেন্টের লেফটেন্যান্ট কর্নেল সালাউদ্দিন আল মুরাদ এবং মেজর মোঃ গোলাম ছরওয়ার।

সৎ, যোগ্য দেশপ্রেমিক নাগরিক গড়ে তোলার লক্ষ্যে ১৯৭৯ সালের ২৩ মার্চ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর ( বিএনসিসি) গঠিত হয়। প্রতিবছর ময়নামতি রেজিমেন্টের সব প্লাটুনের ক্যাডেট সার্জেন্টেদের অংশগ্রহণের মাধ্যমে ক্যাডেট আন্ডার অফিসার ( সিইউও) পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিবারের মতো এবারও রবিবারে ময়নামতি রেজিমেন্ট কুমিল্লায় সিইউও পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় সর্বমোট ১৮ জন ক্যাডেট সার্জেন্ট অংশগ্রহণ করেন।

১৮ জনের মধ্যে পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ১০ জনকে সিইউও র‌্যাংক প্রদান করা হয়৬। শাবিপ্রবি বিএনসিসি প্লাটুনের সার্জেন্ট নিলয় কান্তি দাস সিইউও পদ লাভ করেন।

নিলয় কান্তি দাস বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৃতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারে শিক্ষার্থী।

এ নিয়ে শাবিপ্রবির বিএনসিসি প্লাটুনের কমান্ডার ও বাংলা বিভাগের অধ্যাপক
ক্যাপ্টেন ড. আশ্রাফুল করিম এর সাথে কথা বললে তিনি নিলয় কান্তিকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘বিএনসিসির সর্বোচ্চ পদ ক্যাডেট আন্ডার অফিসার নেতৃত্বের সর্বোচ্চ সম্মান। জঙ্গি, মাদক ও নানা অপকর্ম হতে দূরে রাখতে এবং প্রত্যাক ক্যাডেট কে সামরিক প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির সৈনিক হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সরকার যদি বাংলাদেশের প্রত্যাক শিক্ষা প্রতিষ্ঠানে বিএনসিসি প্লাটুন তৈরি করেন তাহলে যুব নেতৃত্বের মধ্যে দিয়ে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ