বিগ ব্যাশে খেলতে পারেন ধোনি

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

বিগ ব্যাশে খেলতে পারেন ধোনি

স্পোর্টস ডেস্ক

করোনার মধ্যেই হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভারতীয় সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতকে দুটি বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেয়া ধোনির নেতৃত্বে তিনবার শিরোপা জিতে চেন্নাই সুপার কিংস।

তবে আইপিএলের চলতি আসরে গ্রুপপর্ব থেকেই বিদায়ের শঙ্কায় চেন্নাই। আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হারলেই বিদায় নিশ্চিত ধোনিদের। তখন চেন্নাইয়ের পরের তিন ম্যাচ হবে আনুষ্ঠানিকতার।

এমন হতাশার মাঝেও ভালো খবর রয়েছে ধোনির জন্য। ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকম সূত্রে জানা যায়, ধোনি, সুরেশ রায়না ও যুবরাজ সিংয়ের মতো তারকাদের খেলানোর চিন্তাভাবনা করছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের ফ্র্যাঞ্চাইজিরা।

এতদিন বিগ ব্যাশে দুইজন বিদেশি খেলানোর সুযোগ ছিল। ডিসেম্বরে শুরু হতে যাওয়া বিগ ব্যাশে তিনজন বিদেশিকে খেলানোর সুযোগ পাচ্ছে ফ্রাঞ্চাইজিরা। ভারতীয় তারকাদের দলে নিতে উৎসাহী বিগ ব্যাশ লিগের দলগুলো।

আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি থেকে অবসরে যুবরাজ ইতোমধ্যেই বিদেশি লিগে খেলছেন। করোনার মধ্যে ধোনি-রায়না আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি লিগ খেলছেন। ধোনি-রায়না ঘরোয়া সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের অনাপত্তিপত্র সংগ্রহ করে এ বছরই বিগ ব্যাশে খেলতে পারেন।

বিগ ব্যাশে খেলার আগ্রহ প্রকাশ করে ২০১৬ সালে ধোনি বলেছিলেন, বিগ ব্যাশ অনেক বড় মানের টুর্নামেন্ট। অবসরে ফিটনেস ভালো থাকলে খেলতে পারি।

আমাদের ফেইসবুক পেইজ