বিজ্ঞপ্তি দিয়ে ২ স্টাইলে চুল কাটার নিয়ম বেঁধে দিলেন ইউপি চেয়ারম্যান

প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

বিজ্ঞপ্তি দিয়ে ২ স্টাইলে চুল কাটার নিয়ম বেঁধে দিলেন ইউপি চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়নে চুল কাটার দুইটি নিয়ম বেঁধে দিয়েছেন স্থানীয় চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন হাওলাদার। গত ২৬ অক্টোবর তার স্বাক্ষরিত এরকম এক বিজ্ঞপ্তি ইউনিয়নের বিভিন্ন জায়গায় প্রচার করা হয়।

বিজ্ঞপ্তিতে ‘সুন্নতি কাটিং ও আর্মি কাটিং’ এর ‘আদেশ’ দিয়ে অন্য কোনো স্টাইলে চুল কাটলে সেলুন মালিক ও কারিগরদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। বিজ্ঞপ্তিটিতে ইউনিয়নের সকল সেলুন মালিক ও কারিগরদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।
বুধবার চেয়ারম্যান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়। এমনকি এ বিষয়ে এক কিশোর প্রতিবাদ করায় তাকে মারধরের অভিযোগও উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার গণমাধ্যমকে জানান, আমি স্থানীয় মুসলিমদের সাথে কথা বলে ২৫ সেপ্টেম্বর নোটিশ জারি করেছি। তবে কতটুকু সঠিক করেছি বা ভুল করেছি, আমি দ্বিধাদ্বন্দ্বে আছি এখন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান গণমাধ্যমকে বলেন, চুল কাটার বিষয়ে ইউপি চেয়ারম্যান কেনো কেউ নোটিশ জারি করতে পারে না। আমি চেয়ারম্যানের সাথে কথা বলেছি, তিনি বলেছেন- ‘এটি তিনি করেন নাই।’ আমদের কাছে চারটি নোটিশের কথা আসছে, আমি খবর নিয়ে জেনেছি। সেটি অপসারণ করা হয়েছে। এছাড়াও আমরা বিষয়টি তদন্ত করছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ