বিদেশ যেতে কর্মী বিমা বাধ্যতামূলক হচ্ছে

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

বিদেশ যেতে কর্মী বিমা বাধ্যতামূলক হচ্ছে

সিলনিউজ বিডি :: আগামী ১৯ ডিসেম্বর থেকে বাধ্যতামূলকভাবে বিমার আওতায় আনা হচ্ছে বিদেশগামী কর্মীদের। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র একজন বিদেশগামীকে বিমাভুক্ত করে আনুষ্ঠানিক এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করবেন।

বুধবার বিকেল প্রবাসী কল্যাণ ভবনে বিদেশগামী বাংলাদেশী কর্মীদের জন্য বাধ্যতামূলক ‘প্রবাসী কর্মী বিমা’ সুবিধাদি নিশ্চিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধিনস্থ সংস্থা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও জীবন বিমা করপোরেশনের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এবং জীবন বিমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহফুজুল হক হক উভয় প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, প্রবাসী কল্যাণ সচিব মো. সেলিম রেজা, জীবন বিমা করপোরেশনের চেয়ারম্যান শেলীনা আফরোজা, বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, বিএমইটির ডিজি শামসুল আলম, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুস সালেহীন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রবাসী কর্মীদের প্রেরিত রেমিটেন্স থেকে বাংলাদেশের সিংহভাগ বৈদেশিক মুদ্রা অর্জিত হয়ে থাকে। দেশের জিডিপি’তে তাদের অবদান ৭ শতাংশ। এ কারণে তাদের কল্যাণের কথা বিবেচনা করে বিদেশগামী কর্মীদের বাধ্যতামূলক বীমার আওতায় আনার জন্য পাইলটিং প্রজেক্ট হিসেবে এক বছরের জন্য এ চুক্তি স্বাক্ষরিত হলো। এক বছর পর পর্যালোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রবাসী কর্মী বিমা পরিকল্প এবং বিমা সুবিধাসমূহ জানতে এখানে ক্লিক করুন।

  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ