বিপিজেএ সিলেটের সাথে আড্ডা- গল্পে’ পাভেল রহমান

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

বিপিজেএ সিলেটের সাথে আড্ডা- গল্পে’ পাভেল রহমান

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ও একুশে পদক প্রাপ্ত আলোকচিত্রী পাভেল রহমান বলেছেন, ছবি ইতিহাসের কথা বলে। একটি ছবি রাজনৈতিক ও সামাজিকভাবে বড় ধরনের প্রভাব ফেলে। ছবি নিয়ে মানুষ বছরের পর বছর আন্দোলন করে, কথা বলে। তিনি ফটো সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এমনভাবে ছবি তুলতে হবে যাতে পত্রিকা পড়ার সাথে সাথে পাঠকের চোখ যেন ছবির দিকে পড়ে। ছবি মানুষের চিন্তা, চেতনা, বিবেককে জাগ্রত করে। ছবিতে দেশ ও সমাজের চিত্র ফুটে উঠে। তিনি আরো বলেন, ছবি তুলতে গিয়ে নানা প্রতিকুলাতার সম্মুখিন হতে হয়। সব প্রতিকুলতা অতিক্রম করে ফটো সাংবাদিকদের এগিয়ে যেতে হবে।
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে ‘আলো-ছায়ার আঁকিয়ে পাবেল রহমান এর সাথে আড্ডা- গল্পে’ শিরনামে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথাগুলো বলেন।
গতকাল শুক্রবার সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বির পরিচালনায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি দুলাল হোসেন, সহ-সভাপতি ইউসুফ আলী, সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদ, কোষাধ্যক্ষ শাহিন আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবু বকর, কার্যকরী সদস্য মামুন হাসান, সংকর দাস, আব্দুল বাতিন ফয়সল, মাহমুদ হোসেন, আনিস মাহমুদ । এসময় আরো উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সদস্য নাজমুল কবির পাবেল, ইকবাল মুনসি, নুরুল ইসলাম, নুরুল ইসলাম, এইচম এম শহীদুল ইসলা, শিপন আহমদ, পল্লব ভট্যাচার্য, আজমল আলী, আব্দুল খালিক প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ