বিশ্বকাপ ফিক্সিং: জয়বর্ধনের মন্তব্যে যা বললেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

বিশ্বকাপ ফিক্সিং: জয়বর্ধনের মন্তব্যে যা বললেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী

খেলা ডেস্ক :: ভারতের কাছে ২০১১ বিশ্বকাপ বিক্রি করে দিয়েছে শ্রীলঙ্কা- এমন গুরুতর অভিযোগে তোলপাড় ক্রিকেট দুনিয়া।

গত ১৮ জুন চাঞ্চল্যকর এই অভিযোগ আনেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে।

সিরিসা টিভিকে মাহিন্দানন্দা বলেছিলেন, ২০১১ বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে বিক্রি করেছি আমরা। আমি তখনকার ক্রীড়ামন্ত্রী ছিলাম। এতোদিন সেই ঘটনার কথা ফাঁস করিনি। তবে ওই ফিক্সিংয়ে খেলোয়াড়দের জড়াচ্ছি না।

মাহিন্দানন্দা এমন বক্তব্যের পর পরই পাল্টা জবাব দেন সেই ফাইনালের অধিনায়ক সাবেক লঙ্কান তারকা কুমার সাঙ্গাকারা ও ব্যাটসম্যান মাহেলা জয়বর্ধনে।

টুইটারে ক্ষোভ উগরে দিয়ে মাহেলা জয়বর্ধনে লেখেন ‘নির্বাচন কি কাছে চলে এসেছে? মনে হচ্ছে সার্কাস শুরু হয়ে গেছে। নাম ও প্রমাণ হাজির করুন।’

মাহেলার এমন কটুক্তিতে চটেছেন মাহিন্দানন্দা আলুথগামাগে। বিষয়টিতে সাঙ্গাকারা ও মাহেলা কেন ক্ষেপছেন সে প্রশ্ন ছুড়ছেন তিনি।

সম্প্রতি ডেইলি মিররকে দেয়া এক সাক্ষাৎকারে মাহিন্দনদা বলেছেন, ‘মাহেলা বলল যে, সার্কাস নাকি শুরু হয়ে গেছে। আমি বুঝতে পারছি না সাঙ্গা ও মাহেলা এটার মধ্যে পড়ছে কেন? আমি তো আমাদের কোনো খেলোয়াড়ের নাম বলিনি। তারা এই ফিক্সিংয়ে জড়িত নন বলেও উল্লেখ করেছি। প্রায় ত্রিশ মিনিটের সাক্ষাৎকার দিয়েছি। আর সেখানের মাত্র দুই মিনিট নিয়ে কথা বলছে সবাই।

তিনি বলেন, ওই ম্যাচ পাতানোর অভিযোগ তো শুধু আমার নয়, অর্জুনা রানাতুঙ্গাও সেই ম্যাচের ফিক্সিং নিয়ে কথা বলেছিলেন।

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ওই ম্যাচে ৬ উইকেটে ২৭৪ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করায় শ্রীলংকা। মাহেলা জয়াবর্ধনে ৮৮ বলে ১০৩ রানের ঐতিহাসিক এক ইনিংস খেলেন।

৩০০ থেকে ২৫ রানের কম টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে মহেন্দ্র সিং ধোনির দল।

দলের সেরা খেলোয়াড় শচীন টেন্ডুলকারকে মাত্র ১৮ রানেই হারিয়ে ফেলেন তারা।

দ্রুত বীরেন্দ্রর শেবাগকেও সাজঘরে ফেরেন। কিন্তু হঠাৎ করেই লংকানদের বাজে বোলিং আর ফিল্ডিংয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভারত।

গৌতম গম্ভীরের ৯৭ আর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হার না মানা ৯১ রানের ইনিংসে ৬ উইকেটের জয়ে শিরোপা নিশ্চিত করেন ম্যান ইন ব্লুরা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ