বিশ্বনাথে জামায়াত-শিবিরমুক্ত মাদ্রাসা ক্যাম্পাসসহ ৩ দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

বিশ্বনাথে জামায়াত-শিবিরমুক্ত মাদ্রাসা ক্যাম্পাসসহ ৩ দাবিতে মানববন্ধন

বিশ্বানাথ প্রতিনিধি :: জামায়াত-শিবিরমুক্ত মাদ্রাসা ক্যাম্পাসসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে সিলেটের বিশ্বনাথ উপজেলার তেলিকোনা এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ এলাকাবাসী। তিন দফা দাবিগুলোর মধ্যে রয়েছে ‘উগ্র জামায়াত-শিবিরমুক্ত মাদ্রাসা ক্যাম্পাস’, ‘বহিরাগতদের বেআইনি আস্ফালন বন্ধ’ এবং ‘সরকারি বরাদ্দকৃত ৮০ শতক জায়গার উপর মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ’।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় মাদ্রাসা সংলগ্ন তেলিকোনা গ্রামে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ও সচেতন এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা মাদ্রাসা প্রতিষ্ঠাতার ছোটভাই ও মাদ্রাসার সহকারী অধ্যাপক তেলিকোনা গ্রামের বাসিন্দা মাওলানা মখলিছুর রহমানকে জামায়াত নেতা দাবি করে বলেন, তার নেতৃত্বে দীর্ঘদিন থেকে নিজ বাড়ির সম্মুখের ওই মাদ্রাসায় জামায়াত-শিবিরের সরকারবিরোধী গোপন বৈঠকসহ দলীয় কার্যক্রম পরিচালনা করা হয়। আর ১১ শতক জায়গার উপর নির্মিত ওই মাদ্রাসায় প্রতি রমজান মাসে ইত্তেহাদুল কুররা’র দারুল কিরাত পরিচালিত হয়। এলাকায় একক আধিপত্য বিস্তারসহ জামায়াত-শিবিরের সরকারবিরোধী কার্যক্রম পরিচালনার জন্যে বহিরাগতদের নিয়ে সরকারি বরাদ্দকৃত ৮০ শতক জায়গায় মাদ্রাসার ভবন নির্মাণে বাধা ও মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইনকেও অপমান অপদস্থ করছেন। তাই অভিযুক্তদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির দাবিও করেন বক্তারা।

এরআগে গত ২ ফেব্রুয়ারি রোববার সকালে ‘অধ্যক্ষের অবমাননা শিক্ষার্থীরা সইবে না, সইবে না’ বলে স্লোগান দিয়ে ৫দফা দাবি জানিয়ে মাদ্রাসার শিক্ষার্থীরা ওই এলাকায় বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা হাজী আবুল হুসেনের সভাপতিত্বে ও খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি শাহ মুজিবুর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিশ্বনাথ উত্তর উপজেলা তালামিযের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জামাল আহমদ, মাদ্রাসার প্রাক্তন ছাত্র মাওলানা হাবিবুর রহমান সুজন, হাফিজ মাওলানা শাহিনুল ইসলাম, হাফিজ শওকত আলী, হাফিজ সাইদুর রহমান ও শাহ আলম সজীব।

মানববন্ধনে উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূর, প্রবীণ মুরব্বি ইসাদ আলী, দিলওয়ার হুসেন, সফিক আহমদ, হাজী আব্দুল মোক্তাদির, মো নূর বক্স, ছোয়াব উল্লাহ, হারিস উল্লাহ, ফখর উদ্দিন, কামাল উদ্দিন, আছাব আলী, আলহাজ্ব আশিকুর রহমান, আর্শদ আলী নুমান, আলা উদ্দিন, জমসর আলি, তেরা মিয়া, মনোওয়ার হুসেন, কছির আলী আব্দুল মতিন, ওয়াহাব আলী, দুলাল আহমদ, মাওলানা নিজাম উদ্দীন, মাওলানা নাজির মিয়া, হাফিজ তাজ উদ্দীন, হাফিজ আব্দুলাহ আল মামুন, হাফিজ আব্দুল বাসিত, হাফিজ আবুল লেইস প্রমুখ।

প্রসঙ্গত, সম্প্রতি সরকারি বরাদ্দকৃত ৮০ শতক জায়গার উপর মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণের মাধ্যমে তেলিকোনা থেকে মাদ্রাসাটি স্থানান্তর নিয়ে মাদ্রাসার অধ্যক্ষ ও প্রতিষ্ঠাতার পরিবারের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষে পাল্টাপাল্টি স্মারকলিপি, অভিযোগ ও মামলা রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ