বিশ্বনাথে প্রতিবন্ধিদের নগদ টাকা ও সহায়ক উপকরণ বিতরণ

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

বিশ্বনাথে প্রতিবন্ধিদের নগদ টাকা ও সহায়ক উপকরণ বিতরণ

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল গ্রামের অনুষ্ঠানে ৫০ জন প্রতিবন্ধি পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে ও ৭১ জন প্রতিবন্ধিকে সহায়ক উপকরণ দেয়া হয়। রোববার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্বনাথের আলী আমজদ কলেজে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তাঁর বলিষ্ঠ নেতৃত্বে এইসব সুবিধা বঞ্চিত মানুষদের জন্য ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করেছেন। যা বিশ্বে অবাক করার মতো। তিনি বলেন, দেশে ১০৩টি প্রতিবন্ধিদের স্বাস্থ্যসেবার জন্য সাব স্টেশন স্থাপন করা হয়েছে। এখন দেশের প্রতিটি উপজেলায় প্রতিবন্ধিদের জন্য সেবা কেন্দ্র স্থাপন করা হবে। সচিব বলেন, বিগত ১০ বছর আগে প্রতিবন্ধিদেরকে অন্য চোখে দেখা হতো। তিনি বলেন, বিশ্বে প্রতিবন্ধির সংখ্যা শতকরা আট ভাগ। আমাদের দেশে তার চেয়ে অনেক কম। তবুও প্রধানমন্ত্রী আরও কমানোর জন্য আন্তরিকভাবে কাজ করছেন। জয়নুল বারী বলেন, বিশ্বনাথ উপজেলার আমতৈল গ্রামের বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬টি নির্দেশনা দিয়ে তা বাস্তবায়নের জন্য তিনি নিজে আমাদেরকে নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি সেবা কেন্দ্র ও অস্থায়ীভাবে একটি প্রতিবন্ধি স্কুল চালু করা হয়েছে। এছাড়া গ্রামের ড্রেনেজ ব্যবস্থা, সুপ্রিয় পানির ব্যবস্থা, অবকাঠামো উন্নয়নের কাজ দ্রুত বাস্তবায়ন করা হবে।

উপজেলা প্রশাসন ও জাতীয় প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশনের যুব সচিব শেখ হামিম হাসান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের বিভাগীয় পরিচালক সন্ধিপ কুমার সিংহ।

উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পালের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, থানার ওসি মো. শামীম মূসা, স্থানীয় চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ