বিশ্বনাথে শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলা, আহত ১০, আটক ৪

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

বিশ্বনাথে শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলা, আহত ১০, আটক ৪

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শিক্ষক শিক্ষিকাদের বেতনের টাকা কম দেয়ার প্রতিবাদ করায় তাদের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। রোববার বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ের পাশে একটি কোয়াটারে বেতনের টাকা ভিতরণকালে ওই হামলার ঘটনাটি ঘটেছে। এতে শিক্ষক-শিক্ষিকাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা হচ্ছেন- শিক্ষক শামছু উদ্দিন (২৫), মিজানুর রহমান (২৪) ও রাসেল মিয়া (২৫)। বাকি আহতদের নাম পাওয়া যায়নি। হামলার সময় শিক্ষক শিক্ষিকাদের আর্তচিৎকার শুনে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া অফিসের বাহিরে গিয়ে হামলার ঘটনা দেখতে পান।

এসময় তিনি পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে প্রকল্পের উপজেলা প্রোগ্রাম অফিসার ও সুপারভাইজারসহ ৪ জনকে থানায় নেয়া হয়। আটককৃতরা হলেন- প্রকল্পের উপজেলা প্রগ্রাম অফিসার পরাগ আচার্য্য (২৮), লামাকাজী ইউনিয়নের সুপার ভাইজার ফারুক মিয়া (৩০), খাজাঞ্চি ইউনিয়নের সুপার ভাইজার আজিজুর রহমান (৩০) ও দশঘর ইউনিয়নের সুপার ভাইজার সুমন মিয়া (২৬)।

ওসি শামীম মূসা বলেন, আটককৃতদের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তিনি জানান দবির মিয়া, খলিলুর রহমান, জাহানুর রহমান ও সাঈদুর রহমান নামের অপর চারজন সুপার ভাইজারের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

শিক্ষক-শিক্ষিকাদের অভিযোগ- তাদের তিন মাসের বেতনের টাকা ভিতরণের জন্য সকাল থেকে উপজেলা পরিষদের পাশের একটি কোয়াটারে নেয়া হয়। সেখানে যাওয়ার পর টাকা বিতরণকারী সুপার ভাইজাররা বিল শীটে কৌশলে আগেই তাদের স্বাক্ষর নেন। সেই বিলশীটে বেতনের টাকার পরিমান রয়েছে জনপ্রতি ৬৪৮০ টাকা করে। কিন্তু নির্ধারিত টাকা না দিয়ে তাদের হাতে ৪/৫ হাজার টাকা করে দেয়া হয়। এর প্রতিবাদ করায় সুপার ভাইজার দবির মিয়া ফোনের মাধ্যমে বহিরাগত সন্ত্রাসীদের এনে তাদের উপর ওই হামলা করায়। এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত টাকার জন্য শিক্ষক-শিক্ষিকারা থানায় অবস্থান করতে দেখা গেছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান হামলা সত্যতা স্বীকার করে বলেন, হামলার শিকার হওয়া শিক্ষকদের মধ্যে কেউ যদি লিখিত অভিযোগ দেয় তাহলে অভিযোগ নিতে থানার ওসি’কে বলেছেন বলে জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ