‘বিশ্বরেকর্ড কেন, যেকোনো কিছুই সম্ভব’

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

‘বিশ্বরেকর্ড কেন, যেকোনো কিছুই সম্ভব’

স্পোর্টস ডেস্ক ::
শুক্রবার থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে পাকিস্তান বনাম জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রতিপক্ষ জিম্বাবুয়ে মানেই বাড়তি আত্মবিশ্বাসী পাকিস্তানের তারকা ওপেনার ফখর জামান।
জিম্বাবুয়ের বিপক্ষেই ২০১৮ সালে হারারে স্টেডিয়ামে পাকিস্তানের হয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ফখর জামান। জিম্বাবুয়ে সফরে সেই ম্যাচে ১৫৬ বল মোকাবেল করে ২৪টি চার ও ৫টি ছক্কায় ২১০ রানের ইনিংস খেলেন পাকিস্তান ওপেনার। সেই ম্যাচেই ওয়ানডেতে সর্বোচ্চ ৩৯৯ রানের রেকর্ড গড়ে ২৪৪ রানের বিশাল জয় পায় পাকিস্তান।
এবার নিজেদের ঘরের মাঠে খেলা হওয়ায় আগের চেয়েও বেশি প্রত্যয়ী ফখর জামান। পাকিস্তানের সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, দিনটি যখন নিজের হয়ে উঠে, তখন বিশ্ব রেকর্ড কেন, যেকোনো কিছু হতে পারে। আমি সিরিজে বড় স্কোর গড়তে বদ্ধপরিকর।
জিম্বাবুয়ে সিরিজের পাকিস্তান দলে জায়গা পেয়েছেন হায়দার আলী ও আবদুল্লাহ শফিকের মতো তরুণ ব্যাটসম্যানরা। তারা যদি প্রত্যাশার চেয়েও ভালো খেলেন তাহলে জায়গা হারাতে পারেন অভিজ্ঞরা।
এব্যাপারে ৩০ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান বলেছেন, আমি দলে আমার জায়গা নিয়ে শঙ্কিত নই। এসব নিয়ে আমি কখনই ভাবি না। আমার টার্গেট নিজের শতভাগ উজার করে দেয়া। কে পারফরম্যান্স করছে বা করেনি তা আমার দেখার বিষয় নয়। আমি আমার অবস্থান থেকে সেরাটা দিতে চাই।
ফখর জামান আরও বলেছেন, তরুণরা উঠে আসা মানেই পাকিস্তান ক্রিকেট দলের জন্য ভালো দিক। এতে করে প্রতিযোগিতা বাড়ছে, আমি আশা করি আরও মেধাবী খেলোয়াড়রা উঠে এসে দলে জায়গা পাওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে।

আমাদের ফেইসবুক পেইজ