বিশ্বে আক্রান্ত বেড়ে ২ কোটি ৪০ লাখ, মৃত্যু প্রায় সোয়া ৮ লাখ

প্রকাশিত: ১:৪১ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

বিশ্বে আক্রান্ত বেড়ে ২ কোটি ৪০ লাখ, মৃত্যু প্রায় সোয়া ৮ লাখ

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লাখ ছাড়িয়েছে। আর ভাইরাসটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ২৪ হাজার।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লাখ ৯৯ হাজার ৯৫৪ জন। এদের মধ্যে মৃত্যু ৮ লাখ ২৪ হাজার ৬৬৪ জনের। আর এখন পর্যন্ত সেড়ে উঠেছে ১ কোটি ৫৭ লাখ ৩৭ হাজার ৫০৩ জন।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে। অন্যদিকে ইউরোপকে লণ্ডভণ্ড করে দিয়ে করোনা কিছুটা স্তিমিত হলেও সেখানেও আবার রোগটির পুনরুত্থান দেখা যাচ্ছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ২১ হাজার ৬০২ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৭০৮ জনের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ৩৭ লাখ ১৭ হাজার ১৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ লাখ ১৭ হাজার ৬৬৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে ৩২ লাখ ৩৪ হাজার ৪৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬০ হাজার ৪৭২ জনের। মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান চতুর্থ।

মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৭৩ হাজার ৮৮৮ জন। আর মৃত্যু হয়েছে ৬২ হাজার ৭৬ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৯ লাখ ৬৮ হাজার ২৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত সেখানে করোনায় মারা গেছে ১৬ হাজার ৬৩৮ জন।

ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ