বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪৭ লাখ

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪৭ লাখ

অনলাইন ডেস্ক ::

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৭৬৪ জন। যা আগের দিনের তুলনায় ১ হাজার ৭৭৬ জন কম। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৭৮৪ জন। যা আগের দিনের তুলনায় ১ লাখ ৫৩ হাজার ৩২ জন কম।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৯ লাখ ৩৫ হাজার ৮১২ জনের। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ৪৪ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০ কোটি ৫৫ লাখ ২২ হাজার ৩০ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬৪ হাজার ৪০৪ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৮ লাখ ৬৬ হাজার ৬৫০ জনের। মোট মারা গেছেন ৬ লাখ ৯১ হাজার ৫৬১ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮০৩ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ২২ হাজার ৭৮৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ১২ লাখ ৩০ হাজার ৩২৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৪৭ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষদিকে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ