বিশ্বে করোনায় সাড়ে ৮ হাজারের বেশি প্রাণহানি

প্রকাশিত: ৯:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

বিশ্বে করোনায় সাড়ে ৮ হাজারের বেশি প্রাণহানি

অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বে আবারও দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ছে। একই সঙ্গে শনাক্ত রোগীর সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাড়ে ৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৮ হাজার ৫৯৫ জন মানুষ মারা গেছেন। এ নিয়ে বিশ্বে করোনায় মোট প্রাণহানি হয়েছে ৪৯ লাখ ৮৭ হাজার ২৫২ জনের।
এছাড়াও একই সময়ে ৪ লাখ ৭২ হাজার ৪৩১ জন। আর প্রাণঘাতী এই ভাইরাসে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৫৭ লাখ ৪৮ হাজার ৯৭ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ১১৩ জন এবং মারা গেছেন ১ হাজার ৫৮২ জন। দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার ১৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬১ হাজার ৮৩৯ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইউরোপের দেশ যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৯৪১ জন এবং মারা গেছেন ২০৭ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৮৮ লাখ ৯৭ হাজার ১৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪০ হাজার ৪১ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ১২৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৫৮২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৩ লাখ ৫২ হাজার ৬০১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৮৯৮ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ