বিশ্বে করোনায় ২৩ লাখ ৬৭ হাজার প্রাণহানি

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২১

বিশ্বে করোনায় ২৩ লাখ ৬৭ হাজার প্রাণহানি

অনলাইন ডেস্ক:
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১০ কোটি সাড়ে ৭৭ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটির বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৭৭ লাখ ৬৭ হাজার ৯৩৫ জনে এবং মারা গেছেন ২৩ লাখ ৬৭ হাজার ৮৫৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি দুই লাখ ৭২ হাজার ৩৩৬ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭৩ লাখ ৯০ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন চার লাখ ৭৫ হাজার ২৯১ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ১৩ হাজার ৯০৯ জন, মারা গেছেন দুই লাখ ৩৬ হাজার ২০১ জন এবং সুস্থ হয়েছেন ৮৬ লাখ ৩৭ হাজার ৫০ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ৮০ হাজার ৬০৩ জন, মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৪৪৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি পাঁচ লাখ ৮৯ হাজার ২৩০ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৭১ হাজার ২৩৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৬৮ হাজার ৫৬৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৮ হাজার ৩০৪ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ৫২৭ জন, মারা গেছেন চার হাজার ৮২৭ জন এবং সুস্থ হয়েছেন ৯৪ হাজার ৪১৩ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩৯ হাজার ৫৩১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ২৪৮ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮৫ হাজার ৯৭১ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ