বিশ্বে করোনায় ২৭ লাখ ২২ হাজার মানুষের মৃত্যু

প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০২১

বিশ্বে করোনায় ২৭ লাখ ২২ হাজার মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেনই। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৩৪ লাখ ৩১ হাজার ৬৯৯ জনে। তাদের মধ্যে মারা গেছেন ২৭ লাখ ২২ হাজার ৪৭ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৯৪ লাখ ১৬ হাজার ৪৩১ জন।

আজ রবিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী এ সংখ্যা জানা গেছে।
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৫ লাখ ৫৪ হাজার ৮৭১ জন মানুষ। সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৩ কোটি ৪ লাখ ৮২ হাজার ১২৭ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৮৩ হাজার ৬১৭ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৫০ হাজার ৪৫৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৯২ হাজার ৮৫৬ জনের। আর ১ কোটি ৪ লাখ ১৯ হাজার ৩৯৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৯৮ হাজার ৭১০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৯০ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ১১ লাখ ২৮ হাজার ১১৯ জন মানুষ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ