বিশ্বে করোনা আক্রান্ত এক কোটি ১৪ লাখ ছাড়াল

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

বিশ্বে করোনা আক্রান্ত এক কোটি ১৪ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক :;

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রতিদিন দেড় লাখ থেকে দুই লাখ নতুন রোগী যুক্ত হচ্ছে তালিকায়।

এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখ ছাড়িয়ে গেছে। প্রাণ হারিয়েছেন ৫ লাখ ৩৫ হাজার। মৃতের সংখ্যায় ফ্রান্সকে ছাড়িয়ে গেছে লাতিন আমেরিকার দেশ মেক্সিকো।

যুক্তরাষ্ট্রে দৈনিক মৃত্যুর হার কিছুটা কমলেও শনাক্তের গড় বেড়েছে। ভারতে প্রতি ঘণ্টায় এক হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। খবর বিবিসি, গার্ডিয়ান, এএফপিসহ বিভিন্ন সংবাদমাধ্যমের।

বাংলাদেশ সময় রোববার রাত ১০টা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৪ লাখ ৬৩ হাজার ১৪২ জন।

মারা গেছেন ৫ লাখ ৩৫ হাজার ৩৮ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৮ হাজার ৫১১ জনের। সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৮৬ হাজার ৮০০ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৬২৬, মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৪৯২ জনের। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ২ লাখ ৯ হাজার ২৮ ও ৫ হাজার ১৭০ জন।

বিশ্ব তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১৮২ জন, মৃত্যু হয়েছে ২৫৪ জনের।

এ নিয়ে দেশটিতে মোট রোগীর সংখ্যা ২৯ লাখ ৩৬ হাজার ৭৭০ জন, মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৩২৭ জন। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবি, অনেক বেশি পরীক্ষার কারণেই দেশটিতে শনাক্তের সংখ্যা বাড়ছে।

শনিবার হোয়াইট হাউসে স্বাধীনতা দিবস উপলক্ষে দেয়া ভাষণে তিনি বলেন, আমরা প্রায় চার কোটি মানুষের পরীক্ষা করেছি। এটা করার মাধ্যমে দেখতে পেয়েছি, এর ৯৯ শতাংশই বিপদমুক্ত।

এই ফল অন্য কোনো দেশ দেখাতে পারবে না। কারণ আমাদের যে টেস্টিং সুবিধা আছে তা কোনো দেশের নেই, সেটা সংখ্যার দিক থেকে কিংবা মানের দিক থেকে।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩৫ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ১১১ জনের। দেশটিতে মোট রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৮ হাজার ৩৭৬ জন, মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৩৬৫ জনের।

তৃতীয় স্থানে রাশিয়ায় মোট রোগীর সংখ্যা ৬ লাখ ৮১ হাজার ২৫১ জন, মৃত্যু হয়েছে ১০ হাজার ১৬১ জনের।

চতুর্থ স্থানে থাকা ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। অর্থাৎ প্রতি ঘণ্টায় এক হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

একই সময়ে মৃত্যু হয়েছে ৬১০ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৫ হাজার ৪৫৩ জন, মৃত্যু হয়েছে ১৯ হাজার ৩০৩ জনের।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ