বিশ্বে দৈনিক শনাক্তের নতুন রেকর্ড

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

বিশ্বে দৈনিক শনাক্তের নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক :;

বিশ্বে একদিনে করোনা সংক্রমণে নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ। যা বিশ্বে দৈনিক শনাক্তের রেকর্ড।

যুক্তরাষ্ট্র, ব্রাজিল, পেরু ও ভারতে হু হু করে বাড়ছে রোগী। ভারতে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে।

সবচেয়ে কড়া লকডাউন দেয়া দেশগুলোর মধ্যে অন্যতম পেরু। তারপরও বর্তমানে আক্রান্তের হিসাবে বিশ্বের মধ্যে ষষ্ঠ অবস্থানে তারা। আর ব্রাজিলের অবস্থা আরও করুণ।

দেশটিতে এখনও দৈনিক মৃত্যু হাজারের উপরে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ১৯০, মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৯৩ জনের। খবর বিবিসি, গার্ডিয়ান ও এএফপিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমের।

বাংলাদেশ সময় শনিবার রাত ৯টা ৩০ পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৬৫ হাজার ৮৪৬ জন। মারা গেছেন ৪ লাখ ৯৮ হাজার ২৮৪ জন।

অবস্থা আশঙ্কাজনক ৫৭ হাজার ৭১১ জনের। সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৫ হাজার ৫২৪ জন।

বিশ্ব তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৬৩ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৩৪১ জন। এ নিয়ে আক্রান্ত ২৫ লাখ ৫৪ হাজার ৪৪৮, মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৭৩ জন।

বিশ্ব তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৯০৭ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৫ জনের। এ নিয়ে দেশটিতে আক্রান্ত ১২ লাখ ৮০ হাজার ৫৪, মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১০৯ জনের।

তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় রোগীর সংখ্যা ৬ লাখ ২৭ হাজার ৬৪৬, মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৬৯ জনের।

চতুর্থ স্থানে থাকা ভারতে প্রতিদিনই সংক্রমণের রেকর্ড হচ্ছে। শনিবার নতুন করে ১৮ হাজার ২৭৬ জন রোগী শনাক্ত হয়েছেন। যা দেশটিতে সর্বোচ্চ দৈনিক শনাক্ত।

এ নিয়ে ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ৯২২, মৃত্যু হয়েছে ১৫ হাজার ৮১৪ জনের।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ৩৬০, মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৪১৪ জনের। এরপর স্পেনে আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৯৮৫, মারা গেছেন ২৮ হাজার ৩৩৮ জন।

চিলি ও ইতালিকে ছাড়িয়ে সপ্তম স্থানে উঠে আসা পেরুতে গত ২৪ ঘণ্টায় প্রায় ৪ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে সেখানে আক্রান্ত ২ লাখ ৭২ হাজার ৩৬৪ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৩৯ জনের।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ