বিশ্বে ২৪ ঘণ্টায় রেকর্ড করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০

বিশ্বে ২৪ ঘণ্টায় রেকর্ড করোনা রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক

কোভিড ১৯-এ কোণঠাসা বিশ্ববাসী। রোজ মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। কান্নায় ভারী হচ্ছে পরিবেশ। তবু থেমে নেই করোনা সংক্রমণ। রোজ নতুন থাবা বসাচ্ছে।
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৩৮ হাজারের বেশি নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর একদিনে আর কখনই এর চেয়ে বেশি রোগী পাওয়া যায়নি। খবর রয়টার্সের।

করোনা সর্বনাশা রূপ নিয়েছে ভারত ও যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার যে রেকর্ড ৩ লাখ ৩৮ হাজার ৭৭৯ রোগী শনাক্ত হয়েছে, তার মধ্যে ভারতেই সংক্রমণ ধরা পড়েছে ৭৮ হাজার ৫২৪ জনের। এর পর আছে ব্রাজিল ও যুক্তরাষ্ট্র।

দেশ দুটিতে ২৪ ঘণ্টায় যথাক্রমে ৪১ হাজার ৯০৬ এবং ৩৮ হাজার ৯০৪ জনের মহামারী শনাক্ত হয়েছে।

বিশ্বে এর আগে ২ অক্টোবর একদিনে ৩ লাখ ৩০ হাজার ৩৪০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছিল।

বৃহস্পতিবার বিশ্বজুড়ে নতুন করোনাভাইরাসে আরও ৫ হাজার ৫১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ডব্লিউএইচও।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাব অনুযায়ী, শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বৈশ্বিক মহামারী বিশ্বের ১০ লাখ ৬০ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

আর বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনায় বিশ্বে মারা গেছেন ১০ লাখ ৬৬ হাজার ৮৫৬ জন। আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৫৩ হাজার ৯১০ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৬ লাখ ৬৭ হাজার ৫৫৪ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩ দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ