বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: বৃষ্টিতেও একাদশে পরিবর্তন আনছে না ভারত

প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২১

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: বৃষ্টিতেও একাদশে পরিবর্তন আনছে না ভারত

অনলাইন ডেস্ক

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরু হওয়ার জন্য আরও একটা দিন অপেক্ষা করতে হলো ক্রিকেটপ্রেমীদের। শুক্রবারের পরিবর্তে ম্যাচ শুরু হবে শনিবার থেকে।

বৃষ্টির জন্য সাউদাম্পটনে এ দিন ভারত বনাম নিউ জিল্যান্ডে টেস্ট ফাইনালের প্রথম দিনের খেলা ভেস্তে গেল। তবে এই ফাইনালের জন্য ‘রিজার্ভ ডে’ রেখেছে আইসিসি। যে কারণে ম্যাচ এ বার গড়াবে ষষ্ঠ দিনে, অর্থাৎ ২৩ তারিখ পর্যন্ত। অতিরিক্ত দিনে চার ঘণ্টা খেলা বরাদ্দ করা হয়েছে। পাশাপাশি শনিবার থেকে শুরু হয়ে প্রথম চার দিনে আধ ঘণ্টা আগে খেলা শুরু হবে। যদি আর বৃষ্টি থাবা না বসায়, তাহলে এইভাবে প্রথম দিনের নষ্ট হওয়া ছ’ঘণ্টা পুষিয়ে দিতে চায় আইসিসি।
এ দিন আম্পায়াররা স্থানীয় সময় বেলা তিনটেয় শেষ বার মাঠ পর্যবেক্ষণ করে দেখেন। কিন্তু ভিজে থাকায় খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এরপরে প্রশ্ন উঠে যায়, তা হলে কি ভারতের ঘোষিত এগারোর দলে কোনও পরিবর্তন হবে? টস না হওয়ার ফলে নিয়ম অনুযায়ী ভারতীয় দল পরিচালন সমিতি নতুন এগারো বেছে নিতেই পারত। কিন্তু দিনের শেষে সাংবাদিক বৈঠকে এসে ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধর ইঙ্গিত দিয়ে যান, ঘোষিত এগারোতে কোনও বদল হবে না।

সাংবাদিকদের শ্রীধর বলেন, ‘‘আমি জানতাম, এই প্রশ্নটার মুখে পড়তে হবে। যে এগারো জনকে বেছে নেওয়া হয়েছে, তারা যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে। আমরা পিচ এবং পরিবেশকে হিসেবের বাইরে রেখেই চূড়ান্ত দল গড়েছিলাম।’’ ভারতের ঘোষিত দলে তিন পেসার, দুই স্পিনার আছেন। কারও কারও মতে, স্যাঁতস্যাতে পিচে বাড়তি পেসার খেলানো যেতে পারে। কিন্তু ঘটনা হল, রবীন্দ্র জাদেজার পরিবর্তে উমেশ যাদব বা মোহাম্মদ সিরাজ খেললে ব্যাটিং দুর্বল হওয়ার ঝুঁকি থাকে।

আমাদের ফেইসবুক পেইজ