বিশ্ব রেকর্ড গড়তে ১০ কিলোমিটারের দীর্ঘ আলপনা আঁকা শুরু

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

বিশ্ব রেকর্ড গড়তে ১০ কিলোমিটারের দীর্ঘ আলপনা আঁকা শুরু

অনলাইন ডেস্ক

গাইবান্ধা-সাঘাটা-ফুলছড়ি সড়কের ১০ কিলোমিটার জুড়ে রং তুলি হাতে তারুণ্যের বাঁধভাঙা জোয়ার দেখা যাচ্ছে। যা দেখে আলোকচিত্র শিল্পী কুদ্দুস আলমের চোখের কোণায় আনন্দের অশ্রু শেষ পর্যন্ত লুকোনো গেল না। দীর্ঘ এই আলপনা তৈরির শক্তির উৎস ‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ, রেকর্ড করবে বাংলাদেশ’ শ্লোগান।

কুদ্দুস আলম বললেন, ‘২৪ ঘণ্টার মধ্যে দশ কিমি সড়কে আলপনা আঁকার এই চ্যালেঞ্জ আমাদের ছেলে মেয়েরা জিতলে সারা পৃথিবী বঙ্গবন্ধুর বাংলাদেশকে চিনবে, আমাদের গাইবান্ধাকে চিনবে।’
আজ বৃহস্পতিবার পূর্ব ঘোষণা অনুযায়ী দুপুর সাড়ে ১২টা থেকে জেলা শহরের পুলিশ লাইনের সামনে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গাইবান্ধার (পুসাগ) শিক্ষার্থীরা সড়কে আঁকতে শুরু করেন বাহারী আল্পনা।

আঁকতে আঁকতে তাদের যাওয়ার কথা সাঘাটা উপজেলার ভাঙ্গামোড় অবধি। তাদের সঙ্গে যোগ দিয়েছেন সরকারি মেডিকেল কলেজ’র শিক্ষার্থী আর স্থানীয় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। তারা একটু একটু করে এগিয়ে যাচ্ছেন আর রঙয়ের বন্যায় ঝলমল করে ওঠছে সড়কটি।

চারদিকে অবাক বিস্ময়ে এই আলপনা দেখছেন পথচারীরা। জেলার বাইরে থেকেও এসেছেন মানুষ। যাদের মধ্যে তরুণ-তরুণীর সংখ্যাই বেশি। সাঘাটার ভাঙ্গামোড়ে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া আনুষ্ঠানিকভাবে এই অংকনের উদ্বোধন করেন। এ সময় সেখানে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পরিষদ পরিষদ চেয়ারম্যান আতাউর রহমানসহ অন্যরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ