বিশ্ব রেকর্ড গড়ার পথে অ্যান্ডারসন

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০২০

বিশ্ব রেকর্ড গড়ার পথে অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক :

ক্রিকেট ইতিহাসের প্রথম পেস বোলার হিসেবে টেস্টের সাদা পোশাকে ৬০০ উইকেট শিকারের দ্বারপ্রান্তে জেমস অ্যান্ডারসন।

ইংলিশ এই তারকা ক্রিকেটার আর মাত্র ৩ উইকেট শিকার করলেই কাঙ্ক্ষিত সেই মাইলফলক স্পর্শ করতে পারবেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ৮০০ উইকেট শিকার করেছেন শ্রীলংকান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮ উইকেট শিকার করেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন ।

সাউদাম্পটনে পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টের প্রথম ইনিংসে ইতোমধ্যে চার উইকেট শিকার করেছেন তিনি।

ইংল্যান্ডের করা ৫৮৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমেই শনিবার দিনের শেষ বিকালে বিপাকে পড়ে যায় সফরকারী পাকিস্তান। স্কোর বোর্ডে মাত্র ২৪ রান যোগ করতেই অ্যান্ডারসনের শিকার হয়ে সাজঘরে ফেরেন শান মাসুদ, আবিদ আলী ও বাবর আজম।

রোববার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই অ্যান্ডারসনের গতির শিকার হন আসাদ শফিক। মাত্র ৫ রানেই আউট হয়ে ফেরেন পাকিস্তানের এ মিডল অর্ডার ব্যাটসম্যান।

২০০৯ সালের পর ১৩ আগস্ট ফের টেস্ট ম্যাচ খেলতে নেমে শূন্য রানে ফেরেন ফাওয়াদ আলম। আগের টেস্টে ব্যর্থ হওয়া ফাওয়াদ চলতি টেস্টের প্রথম ইনিংসেও তেমন কিছু করে দেখাতে পারেননি। রোববার মাত্র ২১ রানেই ডম বেসের অফ স্পিনের শিকার হন।

৭৫ রানে প্রথমসারির ৫ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় পাকিস্তান। দলের এমন কঠিন পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে মোহাম্মদ রিজোয়ানকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামত করার চেষ্টা করে যান অধিনায়ক আজহার আলী।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ২০৪ রান। ৯৯ ও ৫০ রানে ব্যাট করছেন আজহার আলী ও রিজোয়ান।
এর আগে টস জিতে প্রথম ব্যাটিংয়ে নেমে জ্যাক ক্রলির (২৬৭) ডাবল আর জস বাটলারের (১৫২) সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৫৮৩ রান নিয়ে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ